• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৮:৫৪ পিএম

‘সুলতান সুলেমানে’র পর ‘ফাতমাগুল’ 

‘সুলতান সুলেমানে’র পর ‘ফাতমাগুল’ 

প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন দেশে বিপুল জনপ্রিয়তা লাভের পর এবার বাংলাদেশে প্রচার হচ্ছে তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘ফাতমাগুল’। দীপ্ত টিভিতে আগামী ২ জুন রাত সাড়ে ৯টা থেকে প্রচার শুরু হবে এটির। চলবে শনি থেকে শুক্রবার সপ্তাহের ৭ দিন। 

দীপ্ত টিভিতে কয়েক বছর আগে তুরস্কের আলোচিত ধারাবাহিক সুলতান সুলেমান প্রচার হয়। প্রচারের পর থেকে এই ধারাবাহিকটি দারুণ জনপ্রিয়তা পায়। মূলত এই ধারাবাহিকটির জনপ্রিয়তায় দর্শকও দীপ্ত টিভি দেখা শুরু করে। এবার এই ধারাবাহিকটির স্থলে প্রচার হবে ‘ফাতমাগুল’। অন্যায়ের বিরুদ্ধে এক সাহসী নারীর সংগ্রাম নিয়ে নির্মিত তুরস্কের ‘ফাতমাগুল’।

সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইল্দির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল। গুল মানে গোলাপ। বাবা মা আদর করে ফুলের নামে নাম রাখলেও, মেয়েটির জীবনে আর কোথাও ছিল না ফুলেল কোমলতার ছোঁয়া। সহজ সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। 

ওর স্বান্তনা শুধু একটাই। ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনী হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান। এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! এমনকি ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়, পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিল ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই তার অপরাধ? না কি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক বিচার তার হবেই! 

একই সাথে দর্শকের বিপুল চাহিদা কথা মাথায় রেখে আগামী ২ জুন থেকে আবারও সম্প্রচার শুরু হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক ‘সুলতান সুলেমান’। শনি থেকে শুক্রবার, সপ্তাহে ৭ দিন সুলতান সুলেমান দেখা যাবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টায় দীপ্ত টিভিতে।
 

এসজে