• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৫:৫৭ পিএম

এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি

এটিএম শামসুজ্জামানের অবস্থার উন্নতি

বর্ষিয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আজ সোমবার (২০ মে) সকালে তাকে লাইফ সাপোর্ট থেকে কেবিনে স্থানান্তর করা হয়। রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি আছেন তিনি। এই তথ্যটি জানিয়েছেন এটিএম শামসুজ্জামানের মেজ মেয়ে কোয়েল আহমেদ।

তিনি বলেন, ‘বাবার শরীর এখন অনেকটাই ভালো। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাই বাবার আজ লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়েছে। তিনি এখন কেবিনে আছেন। স্বাভাবিকভাবে সবার সঙ্গে কথা বলছেন। আবেগ আপ্লুত হয়ে পড়েন। সবার কাছে বাবার জন্য দোয়া চাই। যেন তাকে দ্রুত বাসায় নিয়ে যেতে পারি।’

এটিএম শামসুজ্জামানকে দেখতে যান চিত্রনায়িকা পপি

আজ সকালে লাইফ সাপোর্ট খুলে কেবিনে স্থানান্তরের পরপরেই চিত্রনায়িকা পপি হাজির হন পুরান ঢাকার এই হাসপাতালে। সেখানে তিনি এটিএম শামসুজ্জামানে সঙ্গে দেখা করেন। দুজনই দুজনেই খোঁজ-খবর নেন। একপর্যায়ে এটিএম শামসুজ্জামান আবেগ আপ্লুত হয়ে কান্না করেন। পপির  স্বান্তনায় আবার দুজন একসঙ্গে হাসেন এবং কথা বলেন।

গত ২৬ এপ্রিল রাত ১২টায় অসুস্থ বোধ করায় এটিএম শামসুজ্জামানকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হঠাৎ করেই তার পরিপাকতন্ত্রে জটিলতা দেখা দেয়। তাই গত ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু ৩০ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর সুস্থতা অনুভব করলে গত ৩ মে লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু পুনরায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৮ মে আবারো তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান অভিনয়ের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে অর্জন করেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও।

এসজে