• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০২:১৭ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিকের চিত্রনাট্যকার ঢাকায়

বিনোদন প্রতিবেদক
বঙ্গবন্ধুর বায়োপিকের চিত্রনাট্যকার ঢাকায়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হচ্ছে তাকে নিয়ে বায়োপিক চলচ্চিত্র। এটির চিত্রনাট্য রচনা করছেন ভারতের অতুল তিউয়ারি। চিত্রনাট্যে রচনার রশদ সংগ্রহের কাজে গত রোববার (১৯ মে) সন্ধ্যায় ঢাকায় এসেছেন তিনি। তথ্য মন্ত্রণালয়ের উপসচিব ঈশান আলী রাজা বাঙালি তথ্যটি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত রোববার ঢাকা আসেন চিত্রনাট্যকার তিউয়ারি। আগামী ২ জুন পর্যন্ত তিনি ঢাকায় থাকবেন। এসময়ে তিনি বঙ্গবন্ধুর উপর বিভিন্ন তথ্য সংগ্রহের কাজ করবেন। এ বিষয়ে তাকে সার্বিক সহযোগিতা করবেন দেশের পরিচালক পিপলু খান। এই সফরে তিনি বিভিন্ন লেখক, গবেষক ও অধ্যাপকদের সঙ্গে কথা বলবেন।’

বঙ্গবন্ধু ও চিত্রনাট্যকার অতুল তিউয়ারি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর পরিবার নিয়ে নির্মিত ‘হাসিনা: আ ডটার্স টেল’ ডকু ফিকশনের নির্মতা পিপলু খান। তিনি বর্তমানে দেশের বাইরে রয়েছেন বলে খোঁজ নিয়ে জানা যায়। আগামী ২৩ মে ঢাকায় ফিরবেন। দেশে ফিরেই তিনি যুক্ত হবেন অতুল তিউয়ারির সঙ্গে।

বলিউডের খ্যাতিমান চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল জানান, বঙ্গবন্ধুর বায়োপিকের ব্যাপ্তি হবে ১৮০ মিনিট বা তিন ঘণ্টা। চলচ্চিত্রটির শুটিং শুরু হলে ৮০ দিনেই দৃশ্যধারণের কাজ শেষ করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন পরিচালক শ্যাম বেনেগাল। শুটিং পরবর্তী পোস্ট প্রোডাকশনের কাজ হবে মুম্বাইতে। আর চলচ্চিত্রটি ২০২০ সালেই মুক্তির জন্য প্রস্তুত হবে বলেও জানান পরিচালক।

বাংলা ভাষাতেই নির্মিত হবে বায়োপিকটি। পরবর্তীতের বিভিন্ন ভাষায় সাব-টাইটেল দিয়ে প্রদর্শন করা হবে বিভিন্ন দেশে।

এসজে


 

Space for Advertisement