• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯, ১৪ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৫:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ০৫:৪৫ পিএম

অভিনয় শিল্পী সংঘ নির্বাচনে ২১ আসনে ৫২ প্রার্থী

সুহৃদ জাহাঙ্গীর
অভিনয় শিল্পী সংঘ নির্বাচনে ২১ আসনে ৫২ প্রার্থী
সভাপতি প্রার্থী শহিদুজ্জামান সেলিম, শামীম ভিস্তি ও তুষার খান

অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক (২০১৯-২০২১) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। ১২টি পদে ২১টি আসনের বিপরীতে এবার প্রার্থী ৫২ জন। এরমধ্যে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি না থাকায় নির্বাচনের পূর্বেই একমাত্র প্রার্থীর বিজয় লাভ।

এবার নির্বাচনে ভোটগ্রহণ হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। রাতেই ফলাফল ঘোষণা করা হবে বলে জানা যায়। গত ৩০ এপ্রিল নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১৫ থেকে ১৮ মে মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল। ২৭ মে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ২৯ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রার্থী প্রত্যাহারের সুযোগ ছিল। ওই দিন সন্ধ্যায় প্রকাশ করা হয় চূড়ান্ত প্রার্থী তালিকা।

এবারের নির্বাচনে সভাপতির একটি পদের জন্য প্রার্থী হয়েছেন আশিকুল ইসলাম খান (তুষার খান), শহীদুজ্জামান সেলিম ও মো. মিজানুর রহমান (শামীম ভিস্তি)। সহ-সভাপতির তিনটি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ, তানিয়া আহমেদ, ইকবাল বাবু ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদকের একটি পদে প্রার্থী আহসান হাবীব নাসিম ও আব্দুল হান্নান। যুগ্ম সাধারণ সম্পাদকের দুইটি পদে প্রার্থী আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একেএম আমিনুল হক আমীন, এসএম কামরুল হাসান (রওনক হাসান), সুমনা সোমা।

সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান জর্জ বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী। অর্থ সম্পাদকের একটি পদের প্রার্থী মুহাম্মদ নূর এ আলম (নয়ন), মো. মাঈন উদ্দিন আলম (কোহিনুর)। দপ্তর সম্পাদকের একটি পদের জন্য প্রার্থী ঊর্মিলা শ্রাবন্তী কর, এসএম আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ, শেখ মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদকের একটি পদে জিনাত সানু স্বাগতা, মোহাম্মদ সাইফুল ইসলাম (পাভেল ইসলাম), রাশেদ মামুনুর রহমান অপু। আইন ও কল্যাণ সম্পাদকের একটি পদে মম শিউলি (মমতাজ বেগম), শামীমা ইসলাম তুষ্টি, শিরিন আলম। প্রচার ও প্রকাশনা সম্পাদকের একটি পদে প্রাণ রায়, শফিউল আলম বাবু, শহিদ আলমগীর। তথ্য ও প্রযুক্তি সম্পাদকের একটি পদে মো. সিরাজুল ইসলাম (মুকুল সিরাজ), মো. সুজাত হোসেন (সুজাত শিমুল) প্রার্থী হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য ৭ পদের বিপরীতে প্রার্থী ১৮ জন। তারা হলেন- খালেদ আহমেদ সালেহীন (রাজিব সালেহীন), জাকিয়া বারী মম, তারেক মাহমুদ, নুরুন নাহার বেগম, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, মাসুদ আলম তানভীর (তানভীর মাসুদ), মাহাদী হাসান পিয়াল, মুনীরা বেগম মেমী, মো. ওয়াসিম হাওলদার (ওয়াসিম যুবরাজ), মো. জাহিদুল ইসলাম চৌধুরী (জাহিদ চৌধুরী), মো. মাহাবুবুর রহমান মোল্লা (নিথর), সাজ্জাদুর রহমান সনি (সনি রহমান), শামস ইবনে ওবায়েদ (শামস সুমন), শাহ মো. আব্দুর রাজ্জাক, শামসুন নাহার শিরিন (সূচনা শিকদার) ও সেলিম মাহবুব।

জানা যায়, নির্বাচন পরিচালনার জন্য প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন অভিনেতা খায়রুল আলম সবুজ এবং নির্বাচন কমিশনার হিসেবে আছেন অভিনেতা ও নির্মাতা মাসুম আজিজ ও নাট্যকার বৃন্দাবন দাশ। আগামী ১৫ জুন শনিবার বিকেলে প্রার্থী পরিচিতি অনুষ্ঠিত হবে। 

এর আগে, ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে শহীদুল আলম সাচ্চু সভাপতি ও আহসান হাবিব নাসিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দুই বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয় গত ফেব্রুয়ারিতে।

 

এসজে

 

Space for Advertisement