• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০১৯, ০৪:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০১৯, ০৪:৫৩ পিএম

এবার বঙ্গবন্ধু মেডিকেলে এটিএম শামসুজ্জামান

এবার বঙ্গবন্ধু মেডিকেলে এটিএম শামসুজ্জামান

এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তরিত হতে যাচ্ছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। তিনি বর্তমানে পুরান ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি আছেন। আগামীকাল শনিবার (১৫ জুন) সেখান থেকে তাকে রিলিজ দেয়া হবে বলে জানান এটিএম শামসুজ্জামানের মেজো মেয়ে কোয়েল।

গত ২৬ এপ্রিল থেকে আজগর আলী হাসপাতালে ভর্তি আছেন এটিএম শামসুজ্জামান। গত রোজা ও ঈদ তিনি কাটিয়েছেন হাসপাতালের বেডে শুয়ে। এ প্রসঙ্গে তার মেয়ে কোয়েল বলেন, ‘সবার দোয়ায় আমার বাবা এখন অনেকটাই সুস্থ আছেন। তাই আগামীকাল তাকে রিলিজ দেয়া হবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে রিলিজের পর বাসায় না নিয়ে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হবে। কারণ পুরোপুরি সুস্থ হতে তার আরও কিছুদিন সময় লাগবে। তাকে আরো অধিকতর সেবা দিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বাবাকে বেশকিছু দিন নিয়মিত ফিজিওথেরাপিও দিতে হবে। এজন্যই তাকে কয়েকদিন বিএসএমএমইউতে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

গত ১৩ মে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেদিনই ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাত ১২টায় অসুস্থ বোধ করায় এটিএম শামসুজ্জামানকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হঠাৎ করেই তার পরিপাকতন্ত্রে জটিলতা দেখা দেয়। তাই গত ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু ৩০ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর সুস্থতা অনুভব করলে গত ৩ মে লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু পুনরায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৮ মে আবারো তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। অবস্থার উন্নতি হওয়ায় ২০ মে সকালে আবার তাকে লাইফ সাপোর্ট থেকে কেবিনে স্থানান্তর করা হয়।

এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং পরিচালক।

এসজে