• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৫:০৭ পিএম

অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত

অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত

আগামীকাল শুক্রবার (২১ জুন) অনুষ্ঠিত হওয়ার কথা অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। কিন্তু আদালতের নির্দেশে নির্বাচনের ভোটগ্রহণ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। এ নিয়ে এখন ভোটার ও প্রার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আসন্ন নির্বাচনকে ঘিরে টেলিভিশন অভিনয় শিল্পীদের মাঝে বিরাজ করছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। জমে উঠেছিল প্রার্থীদের প্রচার-প্রচারণাও। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষে সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছিল। বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে তৈরি করা হয়েছিল ভোটগ্রহণ বুথসহ অন্যান্য প্রক্রিয়া। কিন্তু আদালতের নির্দেশে হঠাৎ সব থমকে দাঁড়ায়। মুহূর্তে আঁধার নেমে আসে ভোটার ও প্রার্থীদের মাঝে।

জানা যায়,অভিনয় শিল্পী সংঘের নির্বাচনস্থগিত চেয়ে দ্বিতীয় সহকারী আদালতে গতকাল বুধবার (১৯ জুন) আবেদন করেন সংগঠনের তিন জন সাধারণ সদস্য। তারা হলেন- শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য। তারা বাদী হয়ে সংগঠনের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিত চান। সেই আবেদনের প্রেক্ষিতে আদালত আজ  বৃহস্পতিবার (২০ জুন) নির্বাচন স্থগিতের নির্দেশ দেয়। সেই সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, দুই নির্বাচন কমিশনার বৃন্দাবন দাশ ও মাসুম আজিজ এবং শিল্পী সংঘের সর্বশেষ সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জনকে বিবাদী করা হয়। আজ থেকে আগামী ৭ দিনের মধ্যে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে সর্বশেষ সভাপতি শহিদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, নির্বাচন কমিশনার মাসুম আজিজ ও বৃন্দাবন দাস জানান তারা এখনো এমন কোনো নোটিশ পাননি। এ প্রসঙ্গে মাসুম আজিজ বলেন,‘যেহেতু আমরা নির্বাচন স্থগিতের কোনো নোটিশ পাইনি তাই নির্বাচন না হওয়ারও কোনো কারণ দেখছি না।’

এসজে