• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৩:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৩:৫৫ পিএম

চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন আসন্ন

চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন আসন্ন

নির্বাচনের পথে ঢাকাই চলচ্চিত্র শিল্পের অন্যতম প্রভাবশালী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এ লক্ষ্যে সম্প্রতি এক সভায় নির্বাচন কমিশন ও আপিল বোর্ড গঠিত হয়েছে। খুব শিগগিরই সবাইকে নিয়ে একটি সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মিয়া আলাউদ্দিন, সুদীপ্ত কুমার দাস, ভাইস প্রেসিডেন্ট আমির হামজা, সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল, সম্রাট ও মির্জা আব্দুল খালেক প্রমুখ।

জানা যায়, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয় গত মার্চে। গঠনতন্ত্র অনুযায়ী দ্রুত নির্বাচনের দাবি জোরালো ছিল। সে লক্ষ্যে দুটি বোর্ড গঠন করা হয়েছে। এ প্রসঙ্গে প্রবীণ উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, ‘নানা কারণে নির্বাচন দিতে দেরি হয়ে গেল। বিশেষ করে রোজার আগে আমাদের আন্দোলনকে চাঙা রাখতে আমরা নির্বাচনে যাইনি। এখন সবাই ঐক্যবদ্ধ হয়েছি চলচ্চিত্র শিল্পকে সুগঠিত করতে অন্যান্য সংগঠনের সহযোগী হতে গঠনতন্ত্র অনুসারে আমরা নির্বাচনের দিকে যাচ্ছি।’

সভায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সংগঠনের উপদেষ্টা সুদীপ্ত কুমার দাসকে নির্বাচন করা হয়। এছাড়া মাজহারুল ইসলাম ওবায়েদ ও জায়েদ হোসেন নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচিত হন। নির্বাচনে আপিল বোর্ডের প্রধান হিসেবে থাকছেন লায়ন মাল্টিপ্লেক্সের কর্ণধার মির্জা আব্দুল খালেককে। আপিল বোর্ডের অন্য সদস্যরা হলেন- মোহাম্মদ কলিমুল্লাহ ও মো. সিরাজুল ইসলাম।

এসজে