• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৪:৪৪ পিএম

প্যানেল ছাড়াই প্রযোজক সমিতির নির্বাচন

প্যানেল ছাড়াই প্রযোজক সমিতির নির্বাচন

দীর্ঘ ৮ বছর পর নির্বাচন করতে যাচ্ছে বাংলাদেশে চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। এবার প্যানেল ছাড়াই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই ভোটগ্রহণ। ১৭ থেকে ২৭ জুন পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেওয়ার শেষ সময়। মনোনয়ন প্রত্যাহার ১৬ জুলাইয়ের মধ্যে। তারপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এবার নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন বাণিজ্য মন্ত্রণায়লয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। নির্বাচন কমিশনার হিসেবে তাকে সহযোগীতা করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব মো. জালাল উদ্দিন ও সহকারি প্রোগ্রামার মো. খাদেমুল ইসলাম।

চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের নির্বাচন নিয়মিত হয়ে আসলেও নানাবিদ কারণে নির্বাচন বন্ধ রয়েছে প্রযোজক সমিতির। বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত এফবিসিসিআইয়ের অঙ্গসংগঠন এটি। নির্বাচিত কেউ না থাকায় গত প্রায় অর্ধযুগ ধরে বাণিজ্য মন্ত্রণালয় থেকে উপসচিব পদমর্যাদার একজন প্রশাসক দিয়ে চালিয়ে নেয়া হচ্ছে সমিতি। স্থবির হয়ে থাকা চলচ্চিত্রশিল্পকে সচল করার জন্য এখন নির্বাচনের তাগিদ উঠছে চলচ্চিত্রসংশ্লিষ্ট সবার।

নির্বাচনে এবার সভাপতি প্রার্থী খোরশেদ আলম খসরু বলেন, যেহেতু প্যানেল নেই সেহেতু যে যার মতো করে প্রার্থী হবেন। যারা নির্বাচনে জয়লাভ করবেন তারাই প্যানেল হয়ে সংগঠনের জন্য কাজ করবেন। সমিতির সাবেক সভাপতি নাসির উদ্দিন দিলু বলেন, ‘সবাইকে নির্বাচনে আনা ছিল সময়ের দাবি। তাই আমি চেষ্টা করেছি সবাইকে একত্রিত করার। এখন নির্বাচনে অংশগ্রহণ করে সঠিক নেতৃত্ব গঠন করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবে।’  

এসজে