• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ১২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ১২:২৮ পিএম

অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিতদের শপথ

অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিতদের শপথ

অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিতরা শপথ নিয়েছেন গতকাল সোমবার (২৪ জুন) রাতে। সংগঠনের নিকেতন কার্যালয়ে নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান প্রধান কমিশনার খায়রুল আলম সবুজ। শপথ গ্রহণের পর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন শিল্পী সংঘের নেতারা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, আফরোজা বানু, বৃন্দাবন দাস, মাসুম আজিজ, অন্তবর্তী কমিটির প্রধান কে এস ফিরোজ, লাকী ইনাম, নরেশ ভুইয়া, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশর সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, ও সহসভাপতি সাজ্জাদ হোসেন দোদুল প্রমুখ। শপথ শেষে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিল্পীরা।

গত ২১ জুন শুক্রবার অনুষ্ঠিত হয় টেলিভিশন মাধ্যমে অভিনয় শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হন অভিনেতা শহীদুজ্জামান সেলিম আর  সাধারণ সম্পাদক পদে দ্বিতীয় দফায় নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম। ওই দিন রাতেই শিল্পকলা একাডেমিতে এ ফলাফল ঘোষণা করা হয়।
 
নির্বাচনে ২০টি আসনের জন্য লড়াই করছেন ৫১ জন অভিনয়শিল্পী। এতে সহসভাপতি নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান এবং আনিসুর রহমান মিলন। অর্থ সম্পাদক নূর এ আলম নয়ন, দপ্তর সম্পাদক মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক পদে রাশেদ মামুন অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল।

নতুন কমিটিতে ৭ জন কার্যনির্বাহী পরিষদে নির্বাচিত সদস্যরা হলেন নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন। সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন লুৎফর রহমান জর্জ। তিনি এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত আনিসুর রহমান মিলন ছাড়া নির্বাচিত সবাই আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছেন। জানা যায়, লুৎফর রহমান জর্জ শুটিংয়ে ব্যস্ততার কারণে এবং আনিসুর রহমান মিলন পারিবারিক কারণে অনুষ্ঠানে আসতে পারেননি। অবশ্য তিনি নির্বাচন কেন্দ্রেও আসেননি বলে জানা যায়।

শপথ গ্রহণ শেষে অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম জানান তারা নির্বাচনের আগে প্রতিশ্রুত কাজগুলো নিয়ে এগিয়ে যেতে চান। সর্বোপরি অভিনয় শিল্পীদের স্বার্থ সংরক্ষণে নিরলস কাজ করে যেতে চান।

এসজে