• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০১:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০১:১৫ পিএম

ঢাকায় মুক্তি পাচ্ছে উড়িষ্যার ‘ভোকাট্টা’ 

ঢাকায় মুক্তি পাচ্ছে উড়িষ্যার ‘ভোকাট্টা’ 

দ্য সাউথ এশিয়ান ফ্রি ট্রেড এরিয়া (সাফটা) চুক্তির আওতায় বাংলাদেশে আমদানি করা হয়েছে ভারতের চলচ্চিত্র ‘ভোকাট্টা’। এসকে মুভিজ প্রযোজিত চলচ্চিত্রটি বাংলাদেশে আমদানি করেছে শাপলা মিডিয়া। ইতিমধ্যে এটি সিনেমা হলে প্রদর্শনের জন্য সেন্সর ছাড়পত্রও পেয়েছে।

আগামী শুক্রবার (২৮ জুন) ‘ভোকাট্টা’ মুক্তি পাবে বাংলাদেশের বিভিন্ন সিনেমা হলে। পশ্চিমবঙ্গেও একই তারিখে মুক্তি পাবে এটি। এই প্রথম একই দিনে দুই বাংলায় মুক্তি পাচ্ছে কলকাতার চলচ্চিত্র। আগে যদিও বিনিময় করা চলচ্চিত্রগুলো ওপার বাংলায় মুক্তির পরে এপার বাংলায় মুক্তি দেয়া হতো।

‘ভোকাট্টা’য় অভিনয় করেছেন ওম সাহানি ও এলিনা। এটি পরিচালনা করেছেন রমেশ রাউত। এই চলচ্চিত্রের নায়িকা ও পরিচালক উড়িষ্যার। মূলত উড়িষ্যার একটি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে এসকে মুভিজ। বছর খানেক আগে উড়িষ্যায় চলচ্চিত্রটি মুক্তি পায়।

এদিকে ‘ভোকাট্টা’র বিনিময়ে কলকাতায় রফতানি করা হয়েছে বাংলাদেশের ‘বয়ফ্রেন্ড’। তাসকিন রহমান ও সৌমি অভিনীত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন উত্তম আকাশ। তবে এটি কবে নাগাদ পশ্চিমবঙ্গে মুক্তি পাবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এ বিষয়ে জানতে এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তেমন কোনো তথ্য দিতে পারেননি।

এসজে