• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০১:৩৬ পিএম

ইডি কার্যালয়ে এবার জেরার মুখে প্রসেনজিৎ

ইডি কার্যালয়ে এবার জেরার মুখে প্রসেনজিৎ

রোজভ্যালি কাণ্ডে ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের’ (ইডি) কার্যালয়ে হাজিরা দিলেন টালিগঞ্জের প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কয়েকদিন আগে তাকে তলব করেছিলেন ইডি আধিকারিকরা। সেই মতো আজ শুক্রবার (১৯ জুলাই) সকাল ১১টায় ইডি দফতরে পৌঁছেন প্রসেনজিৎ। তারপরই তার জেরা শুরু হয়। তার শুনানি রেকর্ড করা হচ্ছে বলে ইডি সূত্রে জানা যায়।

একসময় বেশকিছু বাংলা চলচ্চিত্র প্রযোজনা করেছিল রোজভ্যালি সংস্থা। সেই সূত্রেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ হয় সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে। পরবর্তীতে রোজভ্যালির প্রযোজনায় একটি চলচ্চিত্রেও অভিনয় করেন প্রসেনজিৎ। এ ছাড়াও প্রসেনজিতের সঙ্গে রোজভ্যালির বেশ কয়েকটি চুক্তিও হয়। তাই ইডি আধিকারিকরা জানতে চান, রোজভ্যালির সঙ্গে ঠিক কয়টি চুক্তি হয়েছিল প্রসেনজিতের, কত টাকার লেনদেন হয় এবং এই লেনদেনের নেপথ্যে কোনও আর্থিক অনিয়ম হয়েছিল কি না।

এই সব প্রশ্নের উত্তর পেতেই প্রসেনজিৎকে ডেকে আনা হয় ইডি কার্যালয়ে। গোয়েন্দাদের সবরকম সহযোগিতা করতে তিনি প্রস্তুত বলে ইতিমধ্যেই জানিয়েছেন চিত্রনায়ক প্রসেনজিৎ।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) এই রোজভ্যালি কাণ্ডেই তলব করা হয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। সাত ঘণ্টা ধরে তাকে জেরা করেন গোয়েন্দারা। আগামী কয়েকদিনের মধ্যে রোজভ্যালি এবং সারদা কাণ্ডে আরও পাঁচ-ছয় জনকে জিজ্ঞাসাবাদ করতে চলেছেন ইডি আধিকারিকরা।

এসজে