• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০৩:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০৩:২৪ পিএম

হায়দরাবাদে ফরিদুর রেজা সাগরকে সম্মাননা

হায়দরাবাদে ফরিদুর রেজা সাগরকে সম্মাননা

ভারতের হায়দরাবাদ বাংলা চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মাননায় ভূষিত হলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। গতকাল শুক্রবার (১৯ জুলাই) তাকে এই সম্মাননা দেয়া হয় সাহিত্য, সংস্কৃতি এবং বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে।

বাংলা চলচ্চিত্রের ১০০ বছর উদযাপন উপলক্ষে ভারতের হায়দরাবাদের বানজারা হিলের প্রসাদ ল্যাব থিয়েটারে হায়দরাবাদ বাংলা চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। চার দিনব্যাপী এই উৎসব চলছে ১৮ জুলাই থেকে। শেষ হবে আগামীকাল ২১ জুলাই পর্যন্ত। ফরিদুর রেজা সাগর ছাড়াও চলচ্চিত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে কিংবদন্তি নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত এবং ভারতের দক্ষিণী চলচ্চিত্রের সুপারস্টার নাগার্জুনকে

বাংলা চলচ্চিত্রের ১০০ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত এই চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছিলেন বাংলা চলচ্চিত্রসহ ভারতীয় আঞ্চলিক চলচ্চিত্রের গণ্যমান্য ব্যক্তিরা। বাংলার পাশাপাশি তেলেগু, কাশ্মিরী, উর্দু এবং হিন্দি ভাষার চলচ্চিত্র সংশ্লিষ্টদেরও আমন্ত্রণ জানানো হয়েছিল উৎসবে।

হায়দরাবাদ বাংলা চলচ্চিত্র উৎসবে ফরিদুর রেজা সাগর ছাড়াও আমন্ত্রণ পেয়েছে ইমপ্রেস টেলিফিল্মের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’র ক্রিয়েটিভ ডিরেক্টর আবু শাহেদ ইমন। এই নিয়ে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো হায়দরাবাদ বাংলা চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে ১৩টি পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র প্রদর্শিত হয়। বাংলা চলচ্চিত্রের ১০০ বছর পূর্তি উপলক্ষে উৎসবে দেখানো হয় সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক, মৃণাল সেন, তপন সিনহা, গৌতম ঘোষ ও ঋতুপর্ণ ঘোষের মতো কিংবদন্তী নির্মাতাদের চলচ্চিত্র।

এসজে