• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৫:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৫:১৯ পিএম

চেক জালিয়াতি মামলায় বিশ্বজিৎ ও কোয়েনার সাজা 

চেক জালিয়াতি মামলায় বিশ্বজিৎ ও কোয়েনার সাজা 

চেক জালিয়াতির অভিযোগ উঠে ভারতীয় চলচ্চিত্রের দুই অভিনয় শিল্পীর বিরুদ্ধে। যে অভিযোগে টালিউড অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে ছয় মাসের কারাদণ্ড দিলেন আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট শুভদীপ চৌধুরী। একই কারণে ছয় মাসের কারাদণ্ডের শাস্তি পেলেন বলিউড অভিনেত্রী কোয়েনা মিত্র।

ম্যাজিস্ট্রেট শুভদীপ চৌধুরী নির্দেশ দেন, বিশ্বজিৎ যে অর্থ ধার নিয়েছিলেন, তা ফেরত দেওয়ার পাশাপাশি প্রাপককে অতিরিক্ত ৩০ শতাংশ টাকাও জরিমানা দিতে হবে। তবে এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি অভিনেতা। তার আইনজীবী সৈকত দত্ত মজুমদার বলেন, ‘আইন অনুযায়ী যে কোনো অপরাধীর দুই বছরের কম শাস্তি হলে আদালত সঙ্গে সঙ্গেই জামিনে মুক্তি দেয়। এক্ষেত্রেও জামিন পেয়েছেন বিশ্বজিৎ চক্রবর্তী। আগামী একমাসের মধ্যে রায়ের বিরুদ্ধে আবেদন জানাবেন তিনি।’

সৈকত দত্ত জানান, ধর্মতলার একটি সংস্থার কাছ থেকে ২০১৫ সালে বিশ্বজিৎ চক্রবর্তী ব্যক্তিগত কারণ দেখিয়ে দশ লক্ষ টাকা ধার নেন। সংস্থার এক কর্মকর্তার অভিযোগ, ধার শোধ করতে গিয়ে বিশ্বজিৎ তাকে যে চেকগুলি দেন, সেগুলি ব্যাংকে জমা দেওয়ার পর বাউন্স করে। এরপরই তার বিরুদ্ধে আলিপুর আদালতে মামলা দায়ের করা হয়। দুই বছর যাবৎ মামলাটি চলার পর সম্প্রতি শুনানি শেষ হয়। শেষে কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।

অন্যদিকে, কয়েক বছর আগে মডেল পুনম শেঠী কোয়েনার বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ করেন। কোয়েনা ২২ লক্ষ টাকা ধার নিয়ে তিন লক্ষ টাকার চেক দিয়েছিলেন বলে জানান ওই মডেল। সেই চেকটিও বাউন্স হয়। অর্থাৎ তার ব্যাংক অ্যাকাউন্টে পর্যাপ্ত অর্থ ছিল না। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেন তিনি। কিন্তু চলতি মাসেই আন্ধেরি নগরদায়রা আদালতের ম্যাজিস্ট্রেট কেতরী চৌভান কোয়েনার যুক্তি খারিজ করে তাকে দোষী সাব্যস্ত করেন। এই রায়ের বিরুদ্ধে পুনরায় আবেদন করবে বলে জানিয়েছেন কোয়েনা।

এসজে