• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৯, ০৫:০৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৪, ২০১৯, ০৫:০৮ পিএম

ভারতে মিকা সিং নিষিদ্ধ

বিনোদন ডেস্ক
ভারতে মিকা সিং নিষিদ্ধ

পাক অনুরাগীর বিয়েতে গান গেয়ে বিপাকে আছেন বলিউড গায়ক মিকা সিং। গত ৮ আগস্ট পাকিস্তানের করাচিতে এক ধনকুবেরের মেয়ের বিয়েতে নিজের টিমসহ গান করেছেন মিকা। আর সেই ভিডিও প্রকাশ পেতেই ভারতেজুড়ে তাকে নিয়ে ওঠে নিন্দার ঝড়। তার জেরেই অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন নিষেধাজ্ঞা জারি করল মিকার উপর।

ভারতের যেখানে প্রতিবেশী দেশের আচরণে একাধিক সমস্যা তৈরি হয়েছে, অশান্তির আগুনে দগ্ধ সীমান্তের মানুষ, এই পরিস্থিতিতে কি করে একজন সভ্য ভারতীয় নাগরিক হয়ে এই কাজ করতে পারেন তিনি? এমন প্রশ্নও ওঠে তার বিরুদ্ধে। ক্ষুব্ধ অনুরাগীরাও এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ তাকে। পাক রাজনৈতিক দলগুলিও সাদা চোখে নেয়নি করাচিতে মিকার অনুষ্ঠানকে। ইমরান সরকারের সমালোচনার সরব হয় ওই দেশের রাজনৈতিক দল। এবার অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন বরাতে নিষিদ্ধ করা হলো মিকা সিংকে।

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের বরাতে মিকার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই বিবৃতিতে বলা হয়েছে, ‘ভারতের অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা মিকা সিংকে বয়কট করল। কোনও প্রযোজনা সংস্থা কিংবা কোনও ব্যক্তি মিকার সঙ্গে কাজ করতে পারবে না। আর ভবিষ্যতে কেউ যদি এই নির্দেশ অমান্য করে তাহলে তা আইনত অপরাধযোগ্য বলে গণ্য হবে।’
 
তবে মিকার উপর শুধু নিষেধাজ্ঞা জারি করেই ক্ষান্ত থাকেনি অল ইন্ডিয়া সিনে ওয়ার্কাস অ্যাসোসিয়েশন। এমনকি গায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়ে এই সংগঠনের তরফে এবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়েছে ইতিমধ্যেই।

এসজে