• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০১:৩১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০১:৫২ পিএম

ভিক্ষুক থেকে রানু এখন বলিউডের প্লেব্যাক সিঙ্গার

ভিক্ষুক থেকে রানু এখন বলিউডের প্লেব্যাক সিঙ্গার

কেবল গলার জোরেই সবার মন জয় করে নিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের রানু মারিয়া মণ্ডল । সোশ্যাল মিডিয়ায় তার গান শুনে রীতিমতো শ্রোতারা ভক্ত হয়ে গেছেন। সেসুবাদে ইতিমধ্যে মুম্বাইতেও জায়গা করে নিয়েছেন রানু। হিমেশ রেশমিয়ার সঙ্গীত পরিচালনায় কণ্ঠ দিলেন নতুন একটি হিন্দি সিনেমায়।

গত ২০ জুলাই লতা মঙ্গেশকরের ‘প্যায়ার কা নগমা’ গানটি গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়ার ‘সুরসম্রাজ্ঞী’ হয়ে উঠেন রানু। তিনি পশ্চিমবঙ্গের রানাঘাট স্টেশন চত্বরের বাসিন্দা রানু। অসহায় রানু সেখানে ভিক্ষাবৃত্তি করে জীবন কাটাতেন। শখের বসে গাওয়া সেই গান ভাইরাল হতেই দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় তার কণ্ঠের প্রশংসা হয়। দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা এবং মুম্বাইয়ের টেলিভিশন প্রোডাকশন হাউস থেকেও কাজের জন্য ডাক পান রানু। তবে পরিচয়পত্র নিয়ে বেশকিছু সমস্যা থাকায় প্রথমটায় যেতে অসুবিধা হয়। কিন্তু পরে বিধায়ক এবং রানাঘাটের কয়েকজন সহৃদয় ব্যক্তির সাহায্যে মুম্বাই পৌঁছান রানু। সম্প্রতি থিম পুজার জন্য গানও গেয়েছেন তিনি।  

প্রযোজনা সূত্রে জানা যায়, ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির নামে হিমেশ প্রযোজিত একটি সিনেমার জন্য গান গেয়েছেন রানু মারিয়া মণ্ডল। যেই সিনেমা আপাতত মুক্তির অপেক্ষায়। তবে চমকপ্রদ খবর হলো সেই সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সালমান খান। অভিনয় করছেন প্রযোজক হিমেশ নিজেও। সিনেমার সংগীতের দায়িত্বও হিমেশ রেশমিয়ার কাঁধেই। সোশ্যাল মিডিয়ায় রানুর গান শুনেই বেশ মনে ধরেছিল হিমেশের। তাকে দিয়েই নিজের সিনেমার ‘তেরি মেরি কাহানি’ গান গাওয়ালেন হিমেশ। আর তাই জনপ্রিয় রিয়েলিটি শো সুপারস্টার সিঙ্গারের মঞ্চে রানুকে দিয়ে গান রেকর্ড করানোর প্রতিশ্রুতিও দিয়েছিলেন হিমেশ। সেই প্রতিশ্রুতিই পূরণ করলেন এবার তার প্রযোজিত সিনেমায় বাংলার রানুকে দিয়ে গান গাইয়ে।

এপ্রসঙ্গে সংগীত পরিচালক ও গায়ক হিমেশ বলেন, ‘সালমান ভাইয়ের বাবা সেলিম আংকেল আমাকে একবার বলেছিলেন জীবনে প্রতিভাধর মানুষের সঙ্গে আলাপ হলে তার পাশে দাঁড়াতে। যথাসম্ভব তাকে সাহায্য করতে। আমিও সেই চেষ্টাই করেছি।’ রানাঘাটের  স্টেশন চত্বর থেকে সোজা হিমেশের রেকর্ডিং স্টুডিওতে। স্বপ্নের মতো। কি, শুনে ‘রানু পেল লটারি’ গোছের বিষয় ঠেকছে তো? অবাক হলেও এমনটাই সত্যি। টেলিভিশন দর্শকদের কাছে ‘রানু পেল লটারি’ সিরিজটি বেশ জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ার ‘সুরসম্রাজ্ঞী’ রানুর ক্ষেত্রেও তা প্রযোজ্য। এবার শেষ হলো তার অভাব অনটনের দিন। এবার খুলে যাবে রানুর ভাগ্যের চাবিকাঠি। এমনটাই মনে করছেন অনেকে।

https://www.facebook.com/labu.sarkar.18/videos/1836531756492589/

এসজে