• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ১২:২১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ১২:২১ পিএম

বাসায় ফিরলেন এটিএম শামসুজ্জামান

বাসায় ফিরলেন এটিএম শামসুজ্জামান

অবশেষে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বর্ষিয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামান। প্রায় চার মাস হাসপাতালে চিকিৎসা নেয়ার পর গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে তার মেয়ের বাসায় উঠেছেন।

এ প্রসঙ্গে এটিএম শামসুজ্জামানের মেজো মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘বাবাকে হাসপাতাল থেকে রিলিজ দিলেও পুরো একমাস তাকে বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা। তাই আমি আমার কাছে রেখে বাবাকে বিশ্রামে রাখবো। যাতে তার কোনো অনিয়ম না হয়। তাছাড়া বাবা তার বাসায় গেলে মানুষজন তাকে দেখতে ভিড় করবে। অথবা বাবা বাইরে বের হয়ে যেতে পারেন। একমাস বিশ্রাম নেয়ার পর বাবা হয়তো তার নিজের কাজে ফিরতে পারবেন।’ 

গত ১৫ জুন পুরান ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে এটিএম শামসুজ্জামানকে বিএসএমএমইউতে আনা হয়। এর আগে গত ১৩ মে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেদিনই ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাত ১২টায় অসুস্থ বোধ করায় এটিএম শামসুজ্জামানকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হঠাৎ করেই তার পরিপাকতন্ত্রে জটিলতা দেখা দেয়। তাই গত ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু ৩০ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর সুস্থতা অনুভব করলে গত ৩ মে লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু পুনরায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৮ মে আবারো তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। অবস্থার উন্নতি হওয়ায় ২০ মে সকালে আবার তাকে লাইফ সাপোর্ট থেকে কেবিনে স্থানান্তর করা হয়।

এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং পরিচালক।

এসজে