• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৩:২৬ পিএম

রানুর কথায় কেঁদে ফেললেন হিমেশ 

বিনোদন ডেস্ক
রানুর কথায় কেঁদে ফেললেন হিমেশ 

গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) মুম্বাইয়ে আনুষ্ঠানিকভাবে বলিউডের প্লে-ব্যাক গায়িকা হিসেবে পরিচিতি পেলেন রানু মারিয়া মণ্ডল। কারণ গতকালই এক অনুষ্ঠানে মুক্তি পেল ‘তেরি মেরি কাহানি’ গানটি। পশ্চিমবঙ্গের রানাঘাটের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে মুম্বাইয়ের রেকর্ডিং স্টুডিওতে রানুর জার্নির কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন হিমেশ। এক পর্যায়ে তিনি কেঁদে ফেলেন।

রানুর গাওয়া গান ‘প্যায়ার কা নগমা’র ভিডিও দেখে সেদিনই হিমেশ বুঝতে পেরেছিলেন যে এই কণ্ঠ ঈশ্বরপ্রদত্ত। ‘সুপার সিঙ্গারে’র মঞ্চেও রানু কীভাবে গান গেয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন উপস্থিত বিচারক তথা দর্শকদের। স্মৃতি রোমন্থন করে সেই কথাগুলো অনুষ্ঠানে বলতে গিয়েই ভীষণরকম আবেগপ্রবণ হয়ে পড়েন হিমেশ। একসময়ে গলা বুজে আসছিল তার। রানাঘাট স্টেশনে কেমন জীবনযাপন করতেন বাংলার রানু? সেকথা উপস্থিত দর্শকদের বলতে গিয়ে এদিন কান্নায় ভেঙে পড়েন মুম্বাইয়ের খ্যাতনামা সংগীতকার হিমেশ রেশমিয়া।
  
রানুকে নিয়ে লতা মঙ্গেশকরের মন্তব্য প্রসঙ্গেও মুখ খোলেন হিমেশ। তার মতে, লতা মঙ্গেশকরের মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। তিনি কিন্তু রানুকে ছোট করে কোনো কথা বলতে চাননি। ‘রানুজির কণ্ঠ ঈশ্বরপ্রদত্ত। তিনি লতাজির থেকে অনুপ্রেরণা পেয়েছেন। লতাজি একজনই। আরেকটার মতো হওয়া সম্ভব নয়। রানুজি সদ্য বলিউডে নিজের সুন্দর যাত্রা শুরু করলেন। লোকজন লতাজির মন্তব্যের ভুল ব্যাখ্যা করছে। লতাজি আসলে বলতে চেয়েছেন, কারো থেকে অনুপ্রেরণা নেওয়া ভালো, কিন্তু কাউকে অনুকরণ করা ঠিক নয়। আর রানুজি তো কাউকে অনুকরণ করছেন না। নিজের মতো করে গাইছেন’, অনুষ্ঠানে এমনটাই বলেন হিমেশ।

‘তেরি মেরি কাহানি’র পর বাংলার রানুকে দিয়ে আরো দু’টি গান রেকর্ড করিয়েছেন হিমেশ রেশমিয়া। তার মধ্যে একটি ‘আদত’ এবং অন্যটি ‘আশিকি মে তেরি’। যা ২০০৬ সালের শাহিদ কাপুর এবং কারিনা কাপুর অভিনীত বক্সঅফিস হিট কমেডি-মার্ডার থ্রিলার ‘৩৬ চায়না টাউন’ সিনেমার টাইটেল সং। টিজারেই রীতিমতো হিট। তবে শ্রোতাদের শুধু একটাই আক্ষেপ, ‘গোটা গানটা কবে শুনতে পাওয়া যাবে?’ তার মধ্যে ‘তেরি মেরি কাহানি’ মুক্তি পেয়েছে। আর বাকি দুইটার অপেক্ষায় শ্রোতারা।

এসজে
 

Islami Bank