• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০১:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০১:৫০ পিএম

ষড়যন্ত্রের জালে মাহিয়া মাহি

ষড়যন্ত্রের জালে মাহিয়া মাহি

জাজ মাল্টিমিডিয়া ছাড়ার পর একের পর এক ষড়যন্ত্রে শিকার হয়ে আসছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। সম্প্রতি মাহি অভিনীত মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ও এখন ষড়যন্ত্রের জালে বন্ধি। কোনোভাবেই এই জাল ছিন্ন করতে পারছেন না নায়িকা ও নির্মাতা।

গত ১৩ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ‘অবতার’ যে ক’টি সিনেমা হল পেয়েছে বর্তমান বাজারের তুলনায় তা যৎসামান্যই। কিন্তু কোনো সৃষ্টির গুণগত মান যদি মানদণ্ডের মধ্যে থাকে তার কদর হবেই। এই চলচ্চিত্রে মাহি ভালো অভিনয়ও করেছেন। দর্শক পছন্দের তালিকায় মাহির নাম যত নম্বরেই হোক না কেন তাকে বর্তমান তারকা সংকটের বাজারে প্রয়োজন রয়েছে বলে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই মনে করেন। 

কিন্তু এক শ্রেণির বুকিং এজেন্ট বা প্রযোজনা প্রতিষ্ঠান তাকে চলচ্চিত্র শিল্প থেকে ‘মাইনাস’ করে দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। এমন অভিযোগ শোনা যায় ‘অবতার’ চলচ্চিত্রটির প্রদর্শকদের কাছ থেকেই। একটি প্রযোজনা সংস্থা ‘অবতার’ প্রদর্শকদের রীতিমতো হুমকি দিয়ে আসছে তারা যেন মাহির এই চলচ্চিত্রটি প্রদর্শন না করেন। এর কারণ হিসেবে জানা যায়, ‘অবতার’কে যদি কোনোভাবে ব্লক করা যায় তাহলে তারা বলতে পারবেন মাহির চলচ্চিত্র চলে না। এর মধ্যে সংশ্লিষ্টদের একটা ভবিষ্যত পরিকল্পনাও রয়েছে। সেই পরিকল্পনায় স্থান পেয়েছে কিছু নতুন তারকা, যাদের তারা নিজেদের প্রযোজনা প্রতিষ্ঠানের স্বার্থে গড়ে তুলতে চান এবং দর্শকের কাছে অপরিহার্য করে তুলতে চান। 

এখন প্রশ্ন হচ্ছে, দর্শক কি সত্যিই কোনো তারকার ব্যাপারে আজকাল মাথা ঘামান? দর্শক প্রতিনিয়ত অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম নেটফ্লিক্স, হটস্টার, এরোজ নাও, জি ফাইভ, হৈচৈ, বঙ্গবিডিসহ বিভিন্ন মাধ্যমে নিত্য নতুন বা অপিরিচিত তারকাদের দেখে অভ্যস্ত হয়ে ওঠেছেন। এজন্য দর্শক এখন চলচ্চিত্রে কে আছে তার তোয়াক্কা করে না। তারা দেখতে চায় সুন্দর একটি গল্প, নতুন উপস্থাপনাসহ ভালো লাগার মতো কনটেন্ট। ‘অবতার’ চলচ্চিত্রটি দর্শকের ভালো লাগার কারণ মূলত এটাই। চলচ্চিত্রটির গল্প ও নির্মাণশৈলী চমৎকার। এছাড়া বিএমজি, ভিএফএক্স, এসএফএক্স, পরিমিত সংলাপ এবং কালার কারেকশনে প্রযুক্তির ব্যবহার দৃষ্টিনন্দন। প্রযুক্তি এখন অনেক নির্মাতাই ব্যবহার করেন। কিন্তু এর মধ্যে কদাচিৎই পরিমিতিবোধ থাকে। 

তবে প্রশ্ন হচ্ছে, একজন তারকার বিরুদ্ধে যত ষড়যন্ত্রই হোক না কেন, তিনি যদি ভালো কাজের সঙ্গে যুক্ত থাকেন তাহলে তার একটা ফল তিনি পাবেনই। সেখানে দু’একটি প্রযোজনা প্রতিষ্ঠান কিংবা ব্যক্তি তার প্রতিভাকে কতদিন ষড়যন্ত্রের জালে বন্দি রাখতে পারবেন?

এসজে