• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০২:৪৮ পিএম

১৩টি সিনেপ্লেক্স নির্মাণের অনুমোদন

১৩টি সিনেপ্লেক্স নির্মাণের অনুমোদন

সরকারিভাবে নির্মাণের জন্য আপাতত ১৩টি সিনেপ্লেক্সের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর্যায়ক্রমে সেটা দেশের প্রতিটি জেলায় বাস্তবায়ন করা হবে। এটি দেশিয় চলচ্চিত্রের জন্য একটি সুখবর। খুব শিগগিরই এই প্রকল্পের কাজ শুরু হবে বলে জানা যায়। 

গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) প্রয়াত চিত্রনায়ক ‘সালমান শাহর জন্মোৎসবে’র উদ্বোধনী অনুষ্ঠানে মধুমিতা প্রেক্ষাগৃহে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ তথ্য দেন। তিনি জানান, সারাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এর মধ্যে ১৩টিতে আধুনিক প্রযুক্তির সিনেপ্লেক্স যুক্ত করা হয়েছে। গত মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩টি হাইটেক পার্কে তেরোটি সিনেপ্লেক্সের অনুমোদন করেন। সেই সাথে সারাদেশে জেলা পর্যায়ে সিনেপ্লেক্স করার পরিকল্পনা চলমান রয়েছে। 

এটাকে দেশিয় চলচ্চিত্রের জন্য একটি সুখবর বলে মনে করেন চলচ্চিত্র পরিচালক গাজী মাহবুব। এ প্রসঙ্গে তিনি সরকারের এমন পরিকল্পনাকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘এটা আমাদের জন্য একটি আনন্দের সংবাদ। আমরা এর দ্রুত বাস্তবায়ন চাই’। পরিচালক একে সোহেল বলেন, ‘তবে এসব সিনেপ্লেক্সে যেন শুধু বিদেশি সিনেমাই না চলে, আমাদের সিনেমাগুলোও যেন চালানোর ব্যবস্থা থাকে।’ গাজী মাহবুব বলেন, ‘আমাদের চলচ্চিত্র নিয়মিত প্রদর্শনের ক্ষেত্রে অবশ্যই নেতৃত্বে যারা আছেন তাদের জোরালো ভূমিকা রাখতে হবে। সেই সাথে একটি সহজ নিয়ম-নীতি তৈরি করতে হবে, যাতে করে বিদেশি সিনেমার সঙ্গে আমাদের সিনেমা প্রদর্শনে কোনো বাধা সৃষ্টি না করে। সিনেপ্লেক্স মালিকরাও যেন কোনো অজুহাত সৃষ্টি না করে।’

এসজে