• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ১২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ১২:৩৬ পিএম

দুর্গা পুজায় ‘অসুর’ রূপে নুসরাত

দুর্গা পুজায় ‘অসুর’ রূপে নুসরাত

শারদীয় দুর্গা পুজা আর কয়েকদিন পর। মহিষাসুরমর্দিনী পূজিত হবেন মণ্ডপে মণ্ডপে। কিন্তু এই বছর ‘অসুর’ আসবে দু’বার। একবার শরৎকালে উমার সঙ্গে; আর দ্বিতীয়বার শীতকালে। না। অকালে অকালবোধন নয়, শীতে ‘অসুর’ আনবেন পাভেল। ডিসেম্বর মাসেই মুক্তি পাবে তার সিনেমা ‘অসুর’। এতে অন্যরকম চরিত্রে দেখা যাবে নুসরাত জাহানকে। সম্প্রতি নায়িকা তার অসুর সিনেমার লুক প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়।

বিয়ের পর এই সিনেমাটি দিয়েই টালিউডে প্রত্যাবর্তন হচ্ছে নুসরাতের। যে লুকটি প্রকাশ পেয়েছে তার, তাতে তাকে শাড়ি ও চশমা পরা দেখা যায়। এক ব্যক্তিত্বময়ী বাঙালি মহিলার চরিত্রে সিনেমায় দেখা যাবে তাকে। সোশ্যাল মিডিয়ায় যে ছবিটি প্রকাশ পেয়েছে, তাতেও ব্যক্তিত্ব ফুটে উঠেছে স্পষ্ট। সিনেমায় তার চরিত্রের নাম অদিতি। নুসরাত ছাড়াও ‘অসুর’ সিনেমায় রয়েছেন জিৎ ও আবীর।

নুসরাত প্রসঙ্গে ‘অসুর’ পরিচালক পাভেল জানান, এই চরিত্রে তিনি প্রথমে মিমিকে ভেবেছিলেন। জিৎ আর আবীরের মতো দু’জন দুর্দান্ত অভিনেতার পাশে মানাবে, এমন নায়িকা খুঁজছিলেন পরিচালক। নুসরাত সেদিক থেকে অবশ্যই অন্যতম পারফেক্ট অভিনেত্রী। মিমিও ছিলেন। কিন্তু শিকে ছিঁড়ল নুসরাতের ভাগ্যে। একটি সাক্ষাৎকারে পাভেল বলেন, ‘আমি নুসরাতের কিছু লোকসভার স্পিচ শুনেছিলাম। যেভাবে প্রথম দিনই সংসদীয় এলাকায় কেন্দ্রীয় বিদ্যালয় গড়ার দাবিসহ আরো কিছু মন্তব্য রেখেছে, খুব সেনসিবল লেগেছিল। অত্যন্ত প্রফেশনাল এবং সেনসিবল নুসরাত। নিজের প্রত্যেকটা কমিটমেন্ট পালন করতে হয় কীভাবে, ও জানে। পরিচালক হিসেবে নুসরাতের পারফরমেন্সে আমি ভীষণ ইমপ্রেসড।’

তবে শুধু মিমির জায়গায় নুসরাত এসেছেন, এমন নয়। ‘অসুর’ সিনেমার স্টারকাস্টে একাধিক বদল হয়েছে। যেমন, বরুণ চন্দ যে চরিত্রে অভিনয় করছেন, সেই জায়গায় সৌমিত্র চট্টোপাধ্যায়কে ভাবা হয়েছিল। কিন্তু তিনি অসুস্থ হওয়ায় পরিকল্পনা বদলাতে হয়। আবীরের ক্ষেত্রেও তাই। তার ডেট পেতে সমস্যা হওয়ায় অন্য কাউকে ভাবা হয়েছিল। কিন্তু পরে সব ম্যানেজ হয়ে যায়। তাই আবীরের চরিত্রে অভিনেতা বদল হয়নি। 

এসজে