• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৮:৪৬ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৮:৪৬ এএম

বিপিএল উদ্বোধনী

শুধু পারফর্ম্যান্স নয়, কথার চমকেও মুগ্ধতা ছড়ালেন সালমান-ক্যাটরিনা

শুধু পারফর্ম্যান্স নয়, কথার চমকেও মুগ্ধতা ছড়ালেন সালমান-ক্যাটরিনা
সালমান খানের মুখে প্রশংসা শুনে লজ্জায় চোখ ঢেকে হাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ছবি : টিভি থেকে নেয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ বিপিএলের বর্ণিল উদ্বোধনী আয়োজনে রোববার (৮ ডিসেম্বর)  মঞ্চ মাতিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান ও অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। 

মঞ্চে পারফর্ম্যান্সের পর সালমান ও ক্যাটরিনা স্টেজে কথা বলেন।

এ সময় সালাম দিয়েই সালমান খান বলেন, কেমন আছো বাংলাদেশ? এখানে এত মানুষ আমাদের দেখতে এসেছেন। আমরা ভাগ্যবান।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সালমান খান বলেন, আমরা সবাই শেখ হাসিনাকে ভালোবাসি। তার নামই হাসিনা নয়, তিনি সত্যিই হাসিনা। তার অমায়িক হাসি, তার চোখে মুগ্ধ আমি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাসতে দেখা যায়। 

এর আগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করেন উদ্বোধনী অনুষ্ঠানের দুই মূল আকর্ষণ সালমান খান ১০ মিনিট ও ক্যাটরিনা কাইফ ৫ মিনিট একক পারফর্ম্যান্স করেন।

ক্যাটরিনা ও সালমান দ্বৈত পারফরম্যান্সে অংশ নেয়ার আগে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। সালমান ও ক্যাটরিনা দুজনই বলেন, কোটি বাঙালির প্রাণের স্লোগান, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’। এ সময় পুরো শেরে বাংলা স্টেডিয়ামের আকাশ বাতাস কাঁপিয়ে রব ওঠে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

সালমান-ক্যাটরিনার এ শ্রদ্ধা অর্পণের পুরো বিষয়টি স্বচক্ষে দেখেছেন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেরে বাংলা স্টেডিয়ামের প্রেসিডেন্ট বক্সে বসে সন্ধ্যা ৬টা ৫০ থেকে পুরো অনুষ্ঠানই উপভোগ করেন তিনি।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনপূর্বক তার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সফলতা কামনা করেন সালমান ও ক্যাটরিনা।

সালমানের মুখ থেকে শোনা যায়, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবদানের কথাও।

সালমান খান নিজের বাবার কথা রাখতে গিয়ে বাংলাদেশের প্রাণের কবি, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিও শ্রদ্ধা প্রদর্শন করেন। সালমান জানান,  তার বাবা কাজী নজরুল ইসলামের একনিষ্ঠ ভক্ত এবং তার অনেক কবিতাও পড়েছেন।

সে কারণেই ঢাকা আসার আগে তার বাবা বলেছিলেন, একবার হলেও সালমান যেন কাজী নজরুলের নাম স্মরণ করেন। বাবার কথা রাখতেই নিজের বক্তব্যের শেষাংশে কাজী নজরুল ইসলামের নাম বলেন এবং জানান যে, বাবার মুখে শুনেছেন কাজী নজরুল ইসলাম অনেক বড় কবি।

এর আগে ভিভিআইপি গ্যালারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ।

এসএমএম

আরও পড়ুন