• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৯, ০৬:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৬, ২০১৯, ০৬:৪৫ পিএম

মিস ওয়ার্ল্ড ২০১৯ মুকুট জিতলেন জ্যামাইকার টনি

মিস ওয়ার্ল্ড ২০১৯ মুকুট জিতলেন জ্যামাইকার টনি

মিস ওয়ার্ল্ড-২০১৯ এর মুকুট জিতলেন জ্যামাইকার টনি-অ্যান সিং। 

শনিবার (১৬ ডিসেম্বর) লন্ডনে প্রতিযোগিতার ফাইনালে তার নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়া মোরলি।

টনি-অ্যান সিংয়ের মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ওয়ার্ল্ড মেক্সিকোর ভ্যানেসা পন্সে। প্রতিযোগিতার প্রথম রানারআপ নির্বাচিত হন ফ্রান্সের অফেহলি মেজিনো। আর দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের রাজস্থানের মেয়ে সুমন রায়।

ব্রিটিশ ব্রডকাস্টার পাইরেস মরগান এই প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন। প্রশ্নোত্তর পর্বে তিনিই ফাইনালিস্টদের প্রশ্ন করেন। ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ এই প্রতিযোগিতার ৬৯তম সংস্করণ।

১২০ দেশের প্রতিযোগীরা এই মুকুটের জন্য লড়াই করেছেন। ২৩ বছর বয়সী টনি-অ্যান সিং চতুর্থ জ্যামাইকান হিসেবে বিশ্ব সুন্দরী নির্বাচিত হলেন। যুক্তরাষ্ট্রের ফ্লোরিয়ার স্টেট ইউনিভার্সিটির মনোবিজ্ঞানের শিক্ষার্থী তিনি।

এ বছর প্রথমবারের মতো মিস ইউনিভার্স, মিস অ্যামেরিকা, মিস ইউএসএ ও মিস টিন ইউএসএ জয় করলেন কৃষ্ণাঙ্গরা। ৬৯তম মিস ওয়ার্ল্ডের আসর বসে ইস্ট লন্ডনের ক্যানিং টাউনে। প্রতিযোগিতায় অংশ নেন ১১১ দেশের সুন্দরীরা। ২৩ বছর বয়সী টনি-অ্যান ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে মনোবিজ্ঞান ও উইমেন স্টাডিজে স্নাতক করেছেন।

প্রথম রানার আপ ফ্রান্সের ওফেলি মেজিনো ও দ্বিতীয় রানারআপ হন ভারতের সুমন রাও। প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেন চট্টগ্রামের মেয়ে রাফাহ নানজেবা তোরসা। তবে সেরা ৪০ জনের মধ্যেও ছিলেন না তিনি।

টিএফ

আরও পড়ুন