• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০২০, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০২০, ০৫:৩৬ পিএম

‘সামাজিক দূরত্ব মেনে সিনেমা বানানো অসম্ভব’

‘সামাজিক দূরত্ব মেনে সিনেমা বানানো অসম্ভব’
গৌতম ঘোষ

করোনাভাইরাস (কোভিড-১৯) কারণে ইতোমধ্যেই ব্যাপক প্রভাব পড়েছে চলচ্চিত্র অঙ্গনে। ক্ষতির মুখেও পড়তে হচ্ছে চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট সবাইকে। ফলে চলচ্চিত্রে অনেকের পক্ষেই দীর্ঘদিন ঘরে বসে থাকা কঠিন হয়ে পড়ছে। সেক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বল্প পরিসরে অনেকেই কাজে ফেরার চিন্তা করছেন।

বিষয়টি নিয়ে ‘মনের মানুষ’ খ্যাত ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা বানানো অসম্ভব।

তিনি আরও বলেন, শুটিংয়ের সময় যদি অভিনেতাদের মাস্কই ব্যবহার করতে হয় তবে সেক্ষেত্রে  অ্যানিমেটেড সিনেমা নির্মাণ করাই ভালো অথবা সিনেমার চিত্রনাট্য করোনাকে ঘিরেই করা উত্তম। কেননা, মাস্ক পরে তো আর রোমান্টিক কিংবা অন্য কোনও ধরনের সিনেমা নির্মাণ করা সম্ভব না। এখন সবার করোনা নিয়ে আগ্রহ থাকলেও পরবর্তীতে তা থাকবে না। বর্তমান এই অবস্থা যখন স্বাভাবিক হবে তখন জনগণ বিনোদনের উৎস খুজবে। তখন এই ধরনের সিনেমা চলবে না।

অন্যদিকে বর্তমান পরিস্থিতে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে সিনেমা মুক্তির ব্যাপারে গৌতম ঘোষ বলেন, চলচ্চিত্র নির্মাতারা যদি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার চিন্তা করেই নির্মাণ করেন তবে তাদের অপেক্ষা করা উচিত। কারণ ব্যবসার কিছু কৌশল রয়েছে। এমনতো না যে প্রেক্ষাগৃহগুলো খুলবে না। খুলবে, তবে কিছুটা সময় লাগতে পারে। সেক্ষেত্রে হয়ত কিছুটা ক্ষতির মুখে পড়তে হতে পারে তাদের। তবে সিদ্ধান্ত ভেবে চিন্তে নিতে হবে।

এসএমএম

আরও পড়ুন