• ঢাকা
  • রবিবার, ০৫ জুলাই, ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৪, ২০২০, ০১:১৪ এএম
সর্বশেষ আপডেট : মে ২৪, ২০২০, ০১:১৪ এএম

চ্যানেল২৪-এর ৮ম বর্ষপূর্তি

জাগরণ ডেস্ক
চ্যানেল২৪-এর ৮ম বর্ষপূর্তি

চ্যানেল২৪-এর ৮ম বর্ষপূর্তি
বাংলাদেশের গণমাধ্যম জগতের অন্যতম জনপ্রিয় সংবাদ মাধ্যম হিসেবে সাফল্যের ধারাবাহিকতায় আট বছর পেরিয়ে এলো চ্যানেল২৪। হা-মীম গ্রুপের এই প্রতিষ্ঠানটির পথচলা শুরু হয় ২০১২ সালের ২৪ মে।
বর্তমান সময়ে দেশের ইলেকট্রনিক মিডিয়া ক্ষেত্রের অন্যতম প্রতিষ্ঠিত এই চ্যানেলটি প্রথম বছর নাটক, ছায়াছবি, সংবাদ এবং তথ্য ও সংবাদভিত্তিক অনুষ্ঠান সম্প্রচারের মধ্যদিয়ে যাত্রা শুরু করে। তবে ২০১৩ সালে সাভারের রানা প্লাজায় পোশাক কারাখান ধসে সহস্রাধিক মৃত্যুর ঘটনা কাভার করতে গিয়ে চ্যানেলটি দর্শকদের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করে। এরপর মিশ্র চ্যানেল (বিনোদন ও খবর) থেকে ২৪ঘণ্টার সংবাদ চ্যানেল হিসেবে যাত্রা শুরু করে সংবাদমাধ্যমটি।
চ্যানেলের অনুষ্ঠানসূচির মধ্যে- সকাল ৭টা থেকে রাত দেড়টা পর্যন্ত সরাসরি সংবাদ পরিবেশিত হয়। এছাড়া তাৎক্ষনিক সংবাদ, স্ক্রল সংবাদ ঘটনার সাথে সাথেই প্রদান করা হয়।
এছাড়া রয়েছে আলাদা আলাদা বিশেষ বুলেটিন। যেমন মফস্বল খবরাখবর নিয়ে দেশ টুয়েন্টিফোর (সকাল সাড়ে সাতটা, সাড়ে ১১টা এবং সন্ধ্যা ৬টা), খেলাধুলার খবর নিয়ে স্পোর্টস টুয়েন্টিফোর (সকাল সাড়ে ৮টা, দুপুর ৩টা এবং রাত ৮টা), ব্যবসা বাণিজ্যের খবর (সকাল সাড়ে দশটা, বেলা সাড়ে তিনটা এবং রাত সাড়ে ৯টা)। বিনোদন জগত এবং লাইফস্টাইলের খবর নিয়ে সকাল ৮টা ও রাত ১১টায় হয় কালার্স টুয়েন্টিফোর প্রচারিত হয়।
বিশেষ আয়জনের মাঝে প্রাইম নিউজ হয় সকাল ৭টা, সকাল ৯টা, সকাল ১০টা, সকাল ১১টা, দুপুর ১২টা, বেলা ২টা, বেলা ৪টা, সন্ধ্যা সাতটা, রাত ১০টা, রাত সাড়ে ১২টায়।
টকশো ভিত্তিক অনুষ্ঠান মুক্তবাক, মুক্তকণ্ঠ এবং সারাবাংলার মাধ্যমে এর জনপ্রিয়তা ভিন্ন উচ্চতায় পৌঁছায়। এছাড়া অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রেও বিশেষ সুনাম অর্জন করেছে চ্যানেলটি।
সাম্প্রতিক সময়ের আয়োজনগুলোর মধ্যে বিদেশে শ্রমিক প্রেরণের নামে মানব পাচার সংক্রান্ত বিভিন্ন বিষয়ে প্রচারিত অনুসন্ধানমূলক বিশেষ প্রতিবেদনের মাধ্যমে দেশ-প্রবাসের দর্শকদের মাঝে ব্যাপকভাবে প্রশংসিত হয় চ্যানেলটির কার্যক্রম।
চ্যানেল২৪-এর ৮ম বর্ষপুর্তি উপলক্ষে দেশের গণমাধ্যম পরিবার ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ শুভেচ্ছা জ্ঞাপন করেছে।

এসকে