• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০, ১১:০১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২০, ১১:০১ এএম

কোনালের অন্যরকম অভিজ্ঞতা 

বিনোদন ডেস্ক
কোনালের অন্যরকম অভিজ্ঞতা 

বাবার মৃত্যু শোক কাটিয়ে সম্প্রতি গানে ফিরেছেন জনপ্রিয় সংগীতশিল্পী সোমনুর মনির কোনাল। ইতিমধ্যে তিনি নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’, বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’, কবরী সারোয়ারের ‘তুমি সেই তুমি’ সিনেমার গানে কন্ঠ দিয়েছেন। 

বিরতির পর গানে ফেরা প্রসঙ্গে কোনাল বলেন, আব্বা যখন হাসপাতালে তখনই এই গানগুলোর ভয়েস দেয়ার কথা ছিল। কিন্তু করোনা বাবাকে কেড়ে নিল। তিনি মারা যাবার পর ভক্ত, কলিগরা প্রচন্ডভাবে সাপোর্ট দিয়েছে। সবার কাছে আমি কৃতজ্ঞ। এতো মানুষ আমাকে ভালোবাসে জানতামই না। তাদের ভালোবাসাই আমাকে গানে ফেরার শক্তি দিয়েছে।

এদিকে, সম্প্রতি এক স্প্যানিশ মিউজিক ডিরেক্টরের সঙ্গে কাজ করেছেন কোনাল। এটিই তার প্রথম আন্তর্জাতিক কাজ। এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই গানটি করা হয়েছে। অন্যরকম এক অভিজ্ঞতার মুখোমুখি হয়েছি। কাজে ফেরার পর কোনাল যে গানগুলো করলেন তার মধ্যে বিশেষ হচ্ছে কবরী সারোয়ারের সিনেমার গানটি। ‘তুমি সত্যি করে বলো’ শিরোনামের গানটি নিয়ে কথা বলতেই আবেগ আপ্লুত হয়ে পড়েন কোনাল। বলেন, কবরী ম্যামের প্রথম লেখা, সাবিনা ম্যামের  প্রথম সুর করা গান। এই গানটা একটা ইতিহাস। আমাকে যখন গানটির জন্য বলা হলো তখন যে কতটা খুশি হই বলে বোঝাতে পারবো না। গানটির জন্য কোনো সম্মানি নেইনি। সাবিনা ইয়াসমিন ম্যাডাম আমার বিচারক ছিলেন রিয়েলিটি শোয়ের সময়। সেই সাবিনা ম্যাডামের সুরে গান গেয়েছি, এটা আমার জীবনের অন্যতম সেরা অর্জন।

উল্লেখ্য, ১০ সেপ্টেম্বর কোনাল তার বাবাকে হারান। তখন সবকিছু থেকে দূরে ছিলেন। বাবার মৃত্যুর ৪০ দিন না হওয়ায় কোনো কাজ করেননি এই সংগীত শিল্পী।

জাগরণ/এমআর