• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২১, ০৫:৪৮ পিএম

‘বঙ্গবন্ধুর চরিত্র, আমার জীবনের সেরা অর্জন’

বিনোদন প্রতিবেদক
‘বঙ্গবন্ধুর চরিত্র, আমার জীবনের সেরা অর্জন’

জীবনের শ্রেষ্ঠ এক অর্জনের সামনে দাঁড়িয়ে আরিফিন শুভ। আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তারপর উড়াল দেবেন মুম্বাইয়ে। দাঁড়াবেন ক্যামেরার সামনে। হাজির হবেন বঙ্গবন্ধুরূপে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। ‘বঙ্গবন্ধু’ শিরোনামের ছবিটিতে নাম-ভূমিকায় অভিনয় করবেন আরিফিন শুভ। ছবির পরিচালক শ্যাম বেনেগাল।

শুভ জানালেন, ১৯ জানুয়ারি রওনা হবেন মুম্বাইয়ের উদ্দেশে। ২৫ তারিখ দাঁড়াবেন ক্যামেরার সামনে। তবে এখনো করোনার ধাক্কা সামলে উঠতে পারেননি তিনি। আছে শ্বাসকষ্ট। যদিও স্বপ্ন পূরণের পথে অসুস্থতাকে প্রশ্রয় দিতে চান না দেশের জনপ্রিয় এই অভিনেতা। 

শুভ বলেন, “করোনায় আক্রান্ত হয়েছিলাম কিছুদিন আগে। এখন যদিও করোনামুক্ত। তবে শ্বাসকষ্ট কমেনি। তবে উপায় নেই। শুটিংয়ের এখনো বেশ কিছুদিন দেরি আছে। মনে করি, তার আগেই পুরোপুরি সুস্থ হয়ে যাব। বাঙালি হিসেবে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের সুযোগ, আমার জীবনের সেরা অর্জন। এর থেকে বড় প্রাপ্তি একজন বাঙালির হতে পারে না। তাই কষ্ট হলেও শতভাগ চেষ্টা দিয়ে কাজটা করতে চাই।”

তিনি জানান, ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু চরিত্রের জন্য তাকে চূড়ান্ত করা হয়। এর আগে চলে অডিশন পর্ব। চরিত্রের প্রস্তুতি সম্পর্কে শুভ বলেন, “করোনার আগে থেকে আমাদের প্রস্তুতি শুরু হয়। তখন বিষয়টা প্রকাশ্যে আনতে পারিনি। করোনার পুরো সময়টা বঙ্গবন্ধুর ওপর লেখা বই পড়েছি। ভিডিও দেখেছি। এ ছাড়া সে সময়ে বঙ্গবন্ধুর কাছের মানুষদের কাছে বঙ্গবন্ধুর গল্প শুনেছি।”

কয়েক দিন আগে শুভ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। প্রধানমন্ত্রীর মুখে শুনেছেন বাবা সম্পর্কে নানা কথা, যা মুগ্ধ হয়ে শুনেছেন তিনি। 

শুভ আরো জানালেন, প্রথম ধাপে শুধু আরিফিন শুভ মুম্বাই যাচ্ছেন। সেখানে পৌঁছানোর পর ৫ দিনের একটি কর্মশালায় অংশ নিতে হবে তাকে।    

মার্চে ছবির দৃশ্যধারণের কাজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বন্ধ হয়ে যায়। বাংলাদেশ-ভারত প্রযোজিত সিনেমাটি মুক্তি পাবে এ বছরই।