• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০১:৫৫ পিএম

এটি আমার জীবনের বড় পাওয়া : দীঘি

বিনোদন প্রতিবেদক
এটি আমার জীবনের বড় পাওয়া : দীঘি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। ছবির নাম ‘বঙ্গবন্ধু’। পরিচালনা করবেন ভারতের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল।

ছবিতে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা রেনুর চরিত্রে অভিনয় করবেন প্রার্থনা ফারদিন দীঘি। ফজিলাতুন্নেছার ছোটবেলার চরিত্রে রূপদান করবেন তিনি। এরকম একটি চরিত্রে অভিনয় করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত দীঘি। এটি তার জীবনের অন্যতম পাওয়া বলে মনে করেন।

দীঘি বলেন, “আমি আসলে খুব নার্ভাস। ক্যারিয়ার শুরুতে এমন একটি চরিত্রে অভিনয় করতে পারব ভাবিনি। এটি আমার জীবনের বড় পাওয়া। আমার চেষ্টা থাকবে চরিত্রটি নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে।”

ইতিমধ্যে চরিত্রের প্রস্তুতি নেওয়া শুরু করেছেন এই অভিনেত্রী। জানালেন, এখন তার ধ্যান-জ্ঞান শুধু বঙ্গমাতাকেন্দ্রিক। প্রস্তুতি প্রসঙ্গে দীঘি বলেন, “পরিচালকের নির্দেশ মেনেই অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি। প্রস্তুতি পর্ব শুরু হয়েছে গত বছর মার্চ থেকে। বেশ কিছু বই পড়েছি। আর্কাইভ থেকে দেখেছি ফজিলাতুন্নেছা রেনুর ভিডিওচিত্র। মুম্বাই গিয়ে আরো প্রস্তুতি নিতে হবে। সেখানে কর্মশালা হবে।”

জানুয়ারির ২৫ তারিখ থেকে মুম্বাইতে শুরু হচ্ছে ছবির প্রথম ধাপের দৃশ্যধারণের কাজ। ১০ এপ্রিল পর্যন্ত চলবে শুটিং। এরপর কিছুদিন বিরতির পর বাংলাদেশে হবে দ্বিতীয় কিস্তির দৃশ্যধারণ। তবে দীঘি কবে মুম্বাই উড়াল দেবেন সেটা এখনো জানা যায়নি। নিজেও সেই তথ্য দিতে পারলেন না। তবে জানুয়ারিতেই দাঁড়াবেন ফজিলাতুন্নেছারূপে— সেটা নিশ্চিত।