• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০২:১৩ পিএম

চলছে ‘মুক্তি’ সিনেমার শুটিং

বিনোদন প্রতিবেদক
চলছে ‘মুক্তি’ সিনেমার শুটিং

ইফতেখার চৌধুরীর প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ থেকে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘মুক্তি’। সিনেমাটি পরিচালনা করছেন তিনি নিজেই। সিনেমায় নবাগত রাজ রিপাকে ‘মুক্তি’ চরিত্রে দেখা যাবে। ১১ জানুয়ারি, সোমবার থেকে সিনেমাটির দৃ্শ্যধারণের কাজ শুরু হয়েছে।

রূপগঞ্জ, গাজীপুর ও নোয়াখালীর বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণের কাজ হবে জানিয়ে নির্মাতা বলেন, ‘‘সিনেমায় মুক্তি চরিত্রটির জন্য রাজ রিপা একদম পারফেক্ট। আমি কয়েকজন অভিনেত্রীর গুণ পরীক্ষা বাছাই করি। তার মধ্য থেকে রাজ রিপাকে আমার ‘মুক্তি’ সিনেমার জন্য পরিপূর্ণ গুণী অভিনেত্রী মনে হয়েছে। আর তাই রাজ রিপাকেই ‘সিনেবাজ’ প্রতিষ্ঠানের নায়িকা হিসেবে গ্রহণ করি। একজন অভিনেত্রীর মধ্যে যেসব গুণ থাকা দরকার, তা আমরা রাজ রিপার মধ্যে পেয়েছি।’

মুক্তি চরিত্রটির কাহিনি সম্পর্কে পরিচালক বলেন, “নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য সাধারণ হয়ে ওঠেন, তারই এক চিত্রায়ণ এই ছবি। এটি মূলত অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমা, যেখানে খুব চমৎকার একটি গল্প দর্শকেরা খুঁজে পাবেন।”

রাজ রিপা বলেন, ‘‘আমি ‘মুক্তি’ সিনেমায় যে চরিত্রটিতে অভিনয় করছি, সেই চরিত্রটি ১৭ থেকে ১৮ বছরের একজন নারী। এই চরিত্রের জন্য নোয়াখালীর ভাষা শিখেছি। নিজে আরও গ্রুমিং করেছি। ইফতেখার স্যার আমাকে মার্শাল আর্ট শেখার ব্যবস্থা করে দিয়েছেন। বলতে পারেন চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য যা কিছু করার দরকার সবই করেছি।”

চলচ্চিত্র নির্মাতা ইফতেখার চৌধুরী ‘খোঁজ দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। এরপর ‘দেহরক্ষী’, রাজত্ব’, ‘অ্যাকশন জেসমিন’, ‘ওয়ান ওয়ে’, ‘বিজলী’ সিনেমা নির্মাণ করেন। এরই ধারাবাহিকতায় তিনি এবার নয়জন নায়ক নিয়ে নির্মাণ করছেন ‘মুক্তি’ নামে সিনেমা। 

এর আগে রাজধানীর একটি রেস্তোরাঁয় সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। পরিচালনার পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করছেন ইফতেখার চৌধুরী। এতে রাজ রিপার বিপরীতে অভিনয় করছেন—কায়েস আরজু, রাশেদ মামুন অপু, আমান রেজা, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময় ও আরেফিন জিলানি। এছাড়া অতিথি চরিত্রে থাকবেন আনিসুর রহমান মিলন ও খিজির হায়াত খান।