• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২১, ০২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২১, ০৬:১১ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিক

ইতিহাসের অংশ হতে পেরে আনন্দিত : চঞ্চল চৌধুরী

ইতিহাসের অংশ হতে পেরে আনন্দিত : চঞ্চল চৌধুরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্র। ছবির পরিচালক ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। যৌথভাবে ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশ ও ভারত সরকার।

ছবিতে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফুর রহমানের চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তাকে দেখা যাবে শেখ লুৎফুর রহমানের মাঝ বয়সী চরিত্রে। বায়োপিকে অভিনয় করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন তিনি। জানালেন, এই ছবির মাধ্যমে ইতিহাসের অংশ হতে যাচ্ছেন। 

চঞ্চল বলেন, “কোন চরিত্রে অভিনয় করছি, সেটা বড় কথা নয়। বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিতব্য সিনেমাটি ইতিহাসের একটি দলিল হয়ে থাকবে। এই ছবিতে অভিনয়ের মাধ্যমে আমিও ইতিহাসের একটি অংশ হতে পারব। এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।”

চরিত্রের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, “প্রস্তুতি চলছে খুব ভালোভাবে। শেখ লুৎফুর রহমান সম্পর্কে যা যা প্রয়োজন জেনে নিয়েছি। কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোনের সঙ্গে দেখা করেছি। তারা তাদের দাদা সম্পর্কে ধারণা দিয়েছেন। সেগুলো বোঝার চেষ্টা করেছি। এছাড়া মুম্বাই যাওয়ার পর পরিচালকের সঙ্গে কথা বলার পর চূড়ান্ত প্রস্তুতি নিতে পারব।”

জানুয়ারির ২৫ তারিখ মুম্বাইয়ে শুরু হবে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের দৃশ্যধারণের কাজ। ১০ এপ্রিল পর্যন্ত চলবে শুটিং। এরপর কিছুদিন বিরতির পর বাংলাদেশে হবে দ্বিতীয় কিস্তির দৃশ্যধারণ।