• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০৬:০৮ পিএম

আজীবন নিষিদ্ধ অনন্য মামুন

আজীবন নিষিদ্ধ অনন্য মামুন

আবারো নিষিদ্ধ অনন্য মামুন। সমিতির সম্মান ক্ষুন্ন করার অভিযোগ এনে চলচ্চিত্র পরিচালক সমিতি তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে। খবরটি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন। 

শনিবার (১৬ জানুয়ারি) পরিচালক সমিতির কার্যনির্বাহী সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান। 

খোকন বলেন, “সমিতির নির্বাহী সদস্যদের সঙ্গে আলোচনা অনন্য মামুনকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি সমিতির মান-সম্মান নষ্ট করেছেন। পর্নোগ্রাফি মামলা জেলে যাওয়ায় দুর্নামটা পরিচালক সমিতির ওপর পড়ে। তার মতো বিতর্কিত পরিচালককে সমিতির সদস্য রাখলে আরো দুর্নাম বাড়বে।”

এ বিষয়ে অনন্য মামুন বলেন, “মামলা নিস্পত্তি হলো না। আমি অপরাধী কিনা সেটাও আদালত জানালেন না। আগেই পরিচালক সমিতি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এখানে আর কিছু বলার নেই। তাদের সিদ্ধান্তের প্রতি সম্মান জানাই।”

এর আগে ২০১৭ সালে মানবপাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেপ্তার হয়েছিলেন পরিচালক অনন্য মামুন। ওই সময় তার সদস্যপদ সাময়িক স্থগিত করেছিল পরিচালক সমিতি। পরে তার সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়। 

বিজয় দিবসে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশকে নেতিবাচকভাবে উপস্থাপন করায় মামুনের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা করে পুশিল। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ ডিসেম্বর রাতে মিরপুরের নিজ বাসা থেকে মামুনকে আটক করে ডিবি পুলিশ। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে ১১ জানুয়ারি শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তার জামিনের আদেশ দেন।