• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০৫:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২১, ০৬:২০ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিক

শেখ হাসিনার চরিত্র থেকে বাদ হিমি

শেখ হাসিনার চরিত্র থেকে বাদ হিমি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি। ছবিতে শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের কথা ছিল জান্নাতুল সুমাইয়া হিমি’র। অডিশনের মাধ্যমে তাকে নির্বাচনও করা হয় এই চরিত্রে। কিন্তু হয়নি কোনো আনুষ্ঠানিক চুক্তি। হিমি নিশ্চিত ছিলেন, চরিত্রটি তিনিই রূপদান করবেন। সেভাবে নিচ্ছিলেন প্রস্তুতি। তবে শেষ প্রান্তে এসে স্বপ্নভঙ্গ। হঠাৎ করে জানতে পারলেন, শেখ হাসিনার চরিত্রটি থেকে বাদ পড়েছেন তিনি। ফেসবুকে এক পোস্টের মাধ্যমে হিমি জানিয়েছেন স্বপ্নভঙ্গের কথা। 

হিমি লেখেন, “খুবই দুঃখের সাথে জানাচ্ছি যে, আমি আর বঙ্গবন্ধুর বায়োপিক প্রোজেক্টের সঙ্গে সংযুক্ত নেই। অডিশন দেয়ার পরে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় বেলার চরিত্রে অভিনয় করার জন্য নির্বাচিত হয়েছিলাম। এত বড় একটি চরিত্রে অভিনয় করা সকল অভিনেত্রীরই স্বপ্ন। স্বপ্ন যে এক মুহূর্তের মধ্যে ধুলিসাৎ হয়ে যাবে সেটা অকল্পনীয় ছিল।”

ছবি থেকে বাদ পড়ার কারণ জানেন না এই অভিনেত্রী। এজন্য তিনি কিছুটা ক্ষোভ প্রকাশ করে লেখেন, “চরিত্র থেকে বাদ পড়ার কারণ, এমনকি চরিত্র থেকে যে বাদ পড়েছি কোনো কিছুই কর্তৃপক্ষ জানানোর প্রয়োজন মনে করেননি। তারা সরাসরি যোগাযোগ করে একজন অভিনেত্রী হিসেবে সামান্যতর সম্মান প্রদর্শন করবেন, এতোটুকু আশা ছিল।”

তবে তার পরিবর্তে যাকে নেওয়া হয়েছে তার প্রতি শুভকামনা জানান তিনি। হিমি বিশ্বাস করেন, অসাধারণ অভিনয়ের মাধ্যমে তিনি চরিত্রটিতে ফুটিয়ে তুলতে পারবেন।