• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০১:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২১, ০১:৪২ পিএম

শাকিব নয়, রোশানে আস্থা প্রযোজক ইকবালের

শাকিব নয়, রোশানে আস্থা প্রযোজক ইকবালের

ঢাকাই সিনেমার অন্যতম প্রভাবশালী প্রযোজক মো. ইকবাল। শুরু থেকে তিনি আস্থা রেখেছেন শাকিব খানের ওপর। এবার তিনি শাকিব খানের বৃত্ত থেকে বের হলেন। নতুন তিনটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন শাকিব খানকে ছাড়া। ছবিগুলো হলো —‘ফাইটার’, ‘রিভেঞ্জ’, ও ‘গুলশানের চামেলী’। সব কটিতেই নায়ক হিসেবে থাকছেন রোশান। আর এই ছবি তিনটি পরিচালনা করবেন প্রযোজক ইকবাল।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসির জহির রায়হান মিলনায়তনে এক মহরত অনুষ্ঠানের মাধ্যমে ছবিগুলোর নাম ঘোষণা দেন তিনি। 

প্রযোজনা থেকে পরিচালনায় আসার কারণ সম্পর্কে ইকবাল বলেন, “প্রযোজনা শুরু থেকে আমার ইচ্ছা ছিল সিনেমা পরিচালনার। সেই লক্ষ্যেই নিজেকে প্রস্তুত করছিলাম। আমার মনে হয়েছে আমি কিছুটা হলেও পরিচালনা রপ্ত করতে পেরেছি। তাই সাহস করে পরিচালনার সিদ্ধান্ত নিলাম।”

তিনি আরো বলেন, “আমার প্রযোজনা শুরু ২০০৯-এর দিকে। তখন থেকে আমি কাজী হায়াত, শাহীন সুমন, মালেক আফসারীর মতো পরিচালকদের দিয়ে ছবি বানিয়েছি। তাদের প্রযোজনা করার সময় একটা শর্ত দিয়েছিলাম আমাকে তাদের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে রাখতে হবে। আমি এত বছর ধরে তাদের থেকে দেখে শিখেছি।”

রোশান ছবি তিনটিতে সম্পৃক্ত হওয়া নিয়ে বলেন, “ইকবাল ভাই গুলশানের এক রেস্টুরেন্টে দেখা করতে বলেন আমাকে। সেখানে তিনি ছবিগুলোর গল্প শুনান আমাকে আর বলেন, রোশান তিনটি ছবিতেই আমি নায়ক হিসেবে তোমাকেই আমার লাগবে। আমি কৃতজ্ঞ ওনার মতো একজন প্রযোজক ওনার প্রথম পরিচালনায় আমাকে ভেবেছেন।”

জানা গেছে, ফেব্রুয়ারি মাস থেকে ‘ফাইটার’ ছবির দৃশ্য ধারণের কাজ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে ‘রিভেঞ্জ’ ও ‘গুলশানের চামেলী’ সিনেমার শুটিং হবে। ‘ফাইটার’ মের্সাস জে প্রোডাকশন, ‘রিভেঞ্জ’ অনুরাগ ট্রেডার্স এবং ‘গুলশানের চামেলী’ সুনান মুভিজ প্রযোজনা করছে।