• ঢাকা
  • শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৫:২০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২১, ০৫:২০ পিএম

কলকাতায় জয়ার নতুন ছবি ‘ওসিডি’

কলকাতায় জয়ার নতুন ছবি ‘ওসিডি’

কলকাতায় নতুন সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বছর শুরু করছেন জয়া আহসান। সৌকর্য ঘোষাল পরিচালিত ছবির নাম ‘ওসিডি’। খবরটি নিশ্চিত করেছে আনন্দবাজার পত্রিকা। জয়াও খবরটি ফেসবুকে প্রকাশ করেছেন। 

গণমাধ্যমটি জানিয়েছে, ছবিতে জয়ার চরিত্রের নাম শ্বেতা। কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে। ফেব্রুয়ারি থেকে ছবির দৃশ্যধারণের কাজ শুরু হবে। 

‘ওসিডি’র পূণাঙ্গ অর্থ অবসেসিভ কমপালসিভ ডিজওর্ডার। ছবির চরিত্র শ্বেতা এ ধরনের মানসিক সমস্যায় ভুগছে কি না, তারই দ্বান্দ্বিক চিত্র দেখা যাবে ছবিটিতে। 

ছবি প্রসঙ্গে জয়া আহসান বলেন, “বরাবরই ইনটারেস্টিং চরিত্র ছুড়ে দেয় সৌকর্য। গল্পে শ্বেতা যে রকম, বাস্তবে আমি তার একেবারেই বিপরীত। আমার ওপর যে ভরসাটি করেছেন পরিচালক, আশা করি তার মান রাখতে পারব।”

এর আগে জয়া সৌকর্য ঘোষালের ‘ভূতপরী’ সিনেমায় অভিনয় করেছেন। ছবিটি এখনো মুক্তি পায়নি। চলচ্চিত্রটিতে দেখা যাবে, সমনাম্বুলিজমে আক্রান্ত এক শিশু ভূতের মুখোমুখি হয়, যে সত্তর বছর আগে মারা গেছে। শিশু আর নারী ভূত আবিষ্কার করে যে তারা একই রকম স্বপ্ন দেখে। ১৯৪৭ সালে মারা যাওয়া নারীর ভূত ২০১৯ সালে এই শিশু ছেলেটির দেখা পায়। তার সাহায্যেই ভূত জানতে পারে, কেমন করে তার মৃত্যু হয়েছিল। এটি স্বাভাবিক মৃত্যু ছিল না, ছিল খুন।