• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ০২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ০২:৫৩ পিএম

বাংলাদেশি গীতিকবির কথায় গাইলেন লগ্নজিতা

বাংলাদেশি গীতিকবির কথায় গাইলেন লগ্নজিতা

কলকাতার  ‘সোয়েটার’ ছবিতে ‘প্রেমে পড়া বারণ’ গানটি গেয়ে ভারত ছাপিয়ে বাংলাদেশিদের কাছেও ব্যাপক জনপ্রিয়তা পান লগ্নজিতা চক্রবর্তী। সংগীতশিল্পী রণজয় ভট্টাচার্যের সুরে গানটি গেয়েছিলেন গায়িকা লগ্নজিতা। এবার তারা গান তৈরি করলেন বাংলাদেশী গীতিকবি শাহদাব আকবর লাবু চৌধুরীর কথায়। গানের শিরোনাম ‘ভালোবাসি তোমায়’। এতে সুর করছেন রণজয় ভট্টাচার্য নিজেই।

শাহদাব আকবর লাবু চৌধুরী, লগ্নজিতা চক্রবর্তী ও রণজয় ভট্টাচার্য 



শ্রুতিমধুর এ প্রেমের গানটির রেকর্ডিং গত মাসে কলকাতার বিখ্যাত সনিক সলিউশন স্টুডিওতে সম্পন্ন হয়েছে। গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরী জানান, আগামী ১ ফেব্রুয়ারি এটি বাংলাদেশের শ্রোতা-দর্শকদের জন্য ইউটিউবে মুক্তি পাবে।

লগ্নজিতা চক্রবর্তীর ‘বসন্ত এসে গেছে’ গানটিও দুই বাংলায় ব্যাপক জনপ্রিয় হয়। সাম্প্রতিক রণজয় ভট্টাচার্যের সুর করা ‘সোয়েটার’ ছবির ‘প্রেমে পড়া বারণ’ সেই পরিচিতিকেও ছাপিয়ে যায়। পশ্চিম বাংলায় তাদেরকেই বর্তমানে সফল জুটি হিসেবে বিবেচনা করা হচ্ছে।


তারাই এবার গাইলেন শাহদাব আকবর লাবু চৌধুরী কথায়। এই গীতিকার বলেন, ‘‘তোমায় ভালোবাসি’ নিরেট প্রেমের গান। মনে হয়েছে গানটি এ জুটির সঙ্গে সবচেয়ে ভালো যাবে। তাই সময় নিয়ে কাজটি করা।’’

এর আগে শাহদাব আকবর লাবু চৌধুরী লেখা গান প্রকাশিত হয় ২০১৮ সালে ‘চেতনার ঝংকার’ নামের অ্যালবামে। সেখানে বাপ্পা মজুমদার ‘ছোটবেলার বন্ধু আমার’ এবং কলকাতার শুভংকর পাণ্ডা ‘বাংলাদেশ’ নামে কণ্ঠ দিয়েছিলেন।

গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরী একজন কৃষিবিদ। তিনি ২০১৮ সালে কৃষিতে বঙ্গবন্ধু পদক পেয়েছেন। সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র তিনি।