• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ০৪:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২১, ০৬:২৭ পিএম

বার্লিন স্পটলাইট সঞ্চালনায় কামার

বার্লিন স্পটলাইট সঞ্চালনায় কামার

কামার আহমাদ সাইমনের সঞ্চালনায় হতে যাচ্ছে বার্লিনের ওয়ার্ল্ড সিনেমা ফান্ড (ডব্লিউসিএফ) বিজয়ী ছবির একটি বিশেষ অনলাইন প্রদর্শনী।

‘বার্লিনালে স্পটলাইট: ওয়ার্ল্ড সিনেমা ফান্ড’ শিরোনামে দক্ষিণ এশিয়ার চারটি দেশে (ভারত, পাকিস্তান, শ্রীলংকা এবং বাংলাদেশ) একসঙ্গে অনলাইনে প্রথমবারের মতো একটি প্রদর্শনী করা হচ্ছে। আয়োজন করেছে বাংলাদেশের গ্যাটে ইনস্টিটিউট।

প্রথম সারির আন্তর্জাতিক উৎসবগুলোতে আলোচিত বা পুরস্কৃত মোট চারটি ছবি অনলাইনে দেখা যাবে চার মাসে। প্রায় দুইশ ছবি থেকে এই চারটি ছবি প্রদর্শনীর জন্য বাছাই করেছেন প্রযোজক সারা আফরীন।

কামার আহমাদ সাইমন তার নির্মিতব্য শিকলবাহা সিনেমার জন্য বার্লিন থেকে পেয়েছিলেন ডব্লিউসিএফ। শিকলবাহার পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে।

চলতি মাসের ২৯ জানুয়ারি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মিসরীয় নির্মাতা তামের আল সাইদের আখের আয়াম এল মদিনা (ইন দ্য লাস্ট ডেইজ অফ দ্য সিটি) দিয়ে উদ্বোধন হবে এই আয়োজন।

বার্লিনে ক্যালগারি ফিল্ম প্রাইজ ও বুয়েনস আইরেসে আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা তামেরের সঙ্গে ছবির শেষে প্রশ্নোত্তর পর্বে লাইভ আড্ডা দেবেন কামার আহমাদ সাইমন।

এ বিষয়ে কামার বলেন, “নানা দেশের সমসাময়িক আর্ট হাউজ নির্মাতাদের সঙ্গে লাইভ আড্ডা দেয়ার সুযোগ শুনেই আমি হ্যাঁ বলে দিয়েছিলাম।”

আয়োজকটির কিউরেটর সারা আফরীন জানান, তিনি ছবি বাছাই করেছেন সিনেম্যাটিক ব্রিলিয়ান্স আর দেশে দেশে মানুষের কথা মাথায় রেখে।