• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৩, ২০২১, ০৬:২৭ পিএম

‘বঙ্গবন্ধু’ ছবিতে সংগীতায়োজন করবেন শান্তনু মৈত্র

‘বঙ্গবন্ধু’ ছবিতে সংগীতায়োজন করবেন শান্তনু মৈত্র

গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মুম্বাইয়ে ‘বঙ্গবন্ধু’ ছবির মহরত অনুষ্ঠিত হয়। ২৫ জানুয়ারি থেকে শুরু হবে দৃশ্যধারণ। ছবির অভিনয়শিল্পীদের নাম ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। তবে এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ হয়নি ছবির সংগীত পরিচালকের নাম।

তবে সূত্র জানিয়েছে, ভারতের প্রখ্যাত সুরকার শান্তনু মৈত্র ছবির সংগীত পরিচালনা করবেন। তিনি এই ছবির গানে সুর দেবেন এবং ব্যাকগ্রাউন্ড স্কোর করবেন। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করতে শান্তনু মৈত্রর সঙ্গে যোগাযোগ করা হলে খোলাসা করে কিছু বলেননি। তবে ইঙ্গিত দিলেন, তিনিই থাকছেন ছবির সংগীত পরিচালনার দায়িত্বে। মহরতের দিনও উপস্থিত ছিলেন এই সুরকার। 

শান্তনু এর আগে ‘বঙ্গবন্ধু’ ছবির পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে কয়েকটি ছবিতে কাজ করেছেন। কাহিনিচিত্র, ‘ওয়েলকাম টু সজ্জনপুর’ ও ‘ওয়েল ডান আব্বা’—দুটি ছবিতেই সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন শান্তনু।

২০০৫ সালে বিদ্যা বালান ও সাইফ আলী খান অভিনীত ‘পরিণীতা’ ছবির সুরকার হিসেবে শান্তনু মৈত্র যে তুমুল জনপ্রিয়তা। এরপর বলিউডে থ্রি ইডিয়টস, পিকে, লাগে রাহো মুন্নাভাই, রাজনীতি, মাদ্রাজ ক্যাফে, ববি জাসুস ইত্যাদি ছবিতে তিনি সুরকার হিসেবে কাজ করেছেন এবং উপহার দিয়েছেন একের পর এক সুপারহিট গান।