• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ০৬:১৫ পিএম

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা

ঘোষণা করা হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের তারিখ। ২০২০ সালের শেষ শুক্রবার চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে ২ এপ্রিল করা হয়েছে। রোববার চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এবার প্রধান নির্বাচন কমিশন হচ্ছেন প্রবীণ চলচ্চিত্র পরিচালক আব্দুল লতিফ বাচ্চু। নির্বাচন কমিশনারের দায়িত্ব পাচ্ছেন আ স ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কাবিরুল ইসলাম রানা বলেন, “গত ৩১ ডিসেম্বর আমাদের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। কিন্তু করোনার জন্য এ বছর সমিতির ভোটে দেরি হচ্ছে। কার্যনির্বাহী কমিটির বৈঠকে আগামী ২ এপ্রিল নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। নির্বাচনের ৪৫ দিন আগে থেকে নির্বাচন কমিশনার ভোটের কার্যক্রম শুরু করবেন।”  

পরিচালক সমিতির সর্বশেষ ভোট হয়েছে ২০১৯ সালের ২৫ জানুয়ারি। এতে মুশফিকুর রহমান গুলজার সভাপতি এবং বদিউল আলম খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শোনা যাচ্ছে, এবার সমিতির নির্বাচনে চারটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। তবে এখনো কেউ অনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি।