• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২১, ০৪:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২১, ০৪:৪৪ পিএম

শরীরের রং শ্যামলা, তাই ‘কালি’ বলে ডাকত সবাই

শরীরের রং শ্যামলা, তাই ‘কালি’ বলে ডাকত সবাই

ত্বক ফর্সা করার ক্রিমের বিজ্ঞাপনে অনেক বলিউড তারকাকে দেখা গেছে। সেই তালিকায় ছিলেন প্রিয়াঙ্কা চোপড়াও। তবে তিনি এখন ত্বক ফর্সা করার ক্রিমের বিজ্ঞাপন করাকে নিজের অন্যতম ভুল সিদ্ধান্ত বলে মনে করেন। সেই উপলব্ধি থেকে তিনি হলিউডে পা রাখার পর এ ধরনের বিজ্ঞাপনে কাজ করা বন্ধ করে দেন। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ছোটবেলায় প্রিয়াঙ্কার শরীরের রং শ্যামলা ছিল। সে কারণে আত্মীয়স্বজনরা তাকে ‘কালি’ বলে ডাকত। তার চাচাতো-মামাতো ভাই-বোনদের গায়ের রং ফর্সা। বাবার গায়ের রং কালো হওয়ায় শ্যামলা বর্ণের হয়েছেন প্রিয়াঙ্কা। আত্মীয়দের ‘কালি’ ডাক মোটেই পছন্দ ছিল না।

জীবনের এসব ঘটনাগুলো লিপিবদ্ধ করেছেন প্রিয়াঙ্কা। বই আকারে প্রকাশিত হবে সেটি। ‘আনফিনিশড’ শিরোনামের বইটি ৯ ফেব্রুয়ারি বাজারে আসবে। 

বই বাজারে আসার আগেই এর বিষয়বস্তু নিয়ে কথা বলেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, দক্ষিণ এশিয়ায় ফর্সা হতে চাওয়াটা খুব স্বাভাবিক বিষয়; যেখানে একটি বড় অংশ ফর্সা হতে চান। পাশাপাশি অভিনেত্রীদের ক্ষেত্রে মুখে দাগ থাকলেও তা অস্বস্তিকর।

তিনি জানান, শরীরের রং শ্যামলা হওয়ায় মানসিক অবসাদে ভুগতেন। সে কারণে ফর্সা হওয়ার জন্য মুখে ট্যালকম পাউডার মাখতেন।

এর আগে ২০১৫ সালে সাংবাদিক বরখা দত্তকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, নিজে থেকে বুঝতে পেরেই খারাপ অনুভূতির জেরে ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।