• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০১:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০৩:২৩ পিএম

শুভ আশ্বস্ত করলেন, এটি বঙ্গবন্ধু ছবির লুক নয়

শুভ আশ্বস্ত করলেন, এটি বঙ্গবন্ধু ছবির লুক নয়

সিনেমার শহর মুম্বাইয়ে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্র ‘বঙ্গবন্ধু’র দৃশ্যধারণের কাজ। শুটিংয়ের উদ্দেশ্যে ১৯ জানুয়ারি মুম্বাই উড়াল দেন আরিফিন শুভ। ২৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে ছবির শুটিং। শুটিং আর রিহার্সেল নিয়ে ব্যস্ত সময় কাটছে তার। এর মাঝে ফেসবুকে পাঞ্জাবি-পায়জামা পরে তোলা একটি স্থিরচিত্র তুলে ধরেছেন।

নেটিজেনরা ধরে নিচ্ছেন, ছবির এই অবয়বে ক্যামেরায় ধরা দেবেন শুভ। সে জন্য সমালোচনার মুখোমুখি হচ্ছেন তিনি। নেট নাগরিকদের ধারণা, স্থিরচিত্রের সঙ্গে বঙ্গবন্ধুর কোনো সাদৃশ্য খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে শুভ আশ্বস্ত করলেন, এটি বঙ্গবন্ধু ছবির লুক নয়।

তিনি বলেন, “ঢাকা থেকে আসার সময় আমি কিছু কাপড় বানিয়ে এনেছি, যেগুলো সিনেমায় আমার চরিত্রের সঙ্গে এবং সেই সময়ের সঙ্গে মিলে যায়। শুটিং ছাড়া বাকি সময়গুলোতে পাঞ্জাবি, পায়জামা ছাড়া অন্য কোনো ধরনের পোশাক আমি পরছি না। ফেসবুকে যে ছবিটা দিলাম, সেটাই এখন আমার নিয়মিত পোশাক। এটাকে বঙ্গবন্ধু সিনেমার লুক ভেবে ভুল করবেন না কেউ।”

‘বঙ্গবন্ধু’ ছবিটি পরিচালনা করছেন প্রখ্যাত ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল। ছবিটিতে শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে দয়াল নিহালানি রয়েছেন। ছবিটির চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনায় আছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল। সংগীত পরিচালনা করছেন বলিউডের খ্যাতনামা সংগীতজ্ঞ শান্তনু মৈত্র।

মুম্বাইয়ে মার্চের মাঝামাঝি পর্যন্ত প্রথম লটের শুটিং সম্পন্ন হবে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল। মুম্বাই থেকে শুটিং শেষে বর্ষা এলে এরপর শুটিং টিম নিয়ে শ্যাম বেনেগাল উড়াল দেবেন বাংলাদেশে। ছবিটি বাংলা ভাষায় নির্মিত হলেও এর সাবটাইটেল হবে হিন্দিতে।