• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০৬:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০৬:১৫ পিএম

কেজিএফ ২: মুক্তির আগেই মোটা অঙ্কের আয়

কেজিএফ ২: মুক্তির আগেই মোটা অঙ্কের আয়

মুক্তির আগেই লাভের টাকা উঠিয়ে নিলো ‘কেজিএফ ২’ সিনেমাটি। ভারতীয় বক্স অফিসের হিসাব বলছে, কন্নড় ছবি তৈরি করতে যত টাকা খরচ হয়েছে, তার ৩৫ গুণ টাকা তুলে ফেলেছেন প্রযোজকরা 

কেবল ছবির স্বত্ব বিক্রি করে ছবিটি এই আয় করেছে। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, তেলেগু ভাষায় ৬০ কোটি রুপি স্বত্ব বিক্রি করেছে ছবিটি। এর আগে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানাতে ‘কেজিএফ-চ্যাপটার ওয়ান’ সিনেমার স্বত্ব বিক্রি হয়েছিল ৫ কোটি রুপিতে। পরবর্তী সময়ে অঞ্চলটি থেকে ১২ কোটি রুপি আয় হয়েছে।

এদিকে ‘কেজিএফ-২’ স্বত্ব কিনে ফেললেন ভারতীয় পরিচালক, প্রযোজক, অভিনেতা, সংগীতশিল্পী ফারহান আখতার ও রিতেশ সিধওয়ানি। স্বত্ব কিনতে দুজনের খরচ করতে হয়েছে বড় অঙ্ক। যার পরিমাণ ৯০ কোটি রুপি। 

বলিউড হাঙ্গামা জানিয়েছে, প্রথম ছবির সময় খুব কম টাকায় হিন্দি স্বত্ব বিক্রি হয়েছিল। কিন্তু এখন সময় পাল্টেছে। কন্নড় ভাষাতেই কেজিএফ চ্যাপ্টার টু নির্মাণে প্রায় ৭ গুন বেশি বিনিয়োগ হয়েছে। ফলে হিন্দি ভাষার স্বত্ব কিনতেও বেশি টাকা গুনতে হচ্ছে।

কেজিএফ চ্যাপ্টার টু এর নির্মাণ ব্যায় ১০০ কোটি রুপি। যার মধ্যে এক ‘শ ৫০ কোটি রুপি উঠে এল শুধু তেলেগু ও হিন্দি ভাষার স্বত্ব বিক্রি করেই। 

প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— যশ, সঞ্জয় দত্ত, শ্রীনিধি শেঠি, অচ্যুত কুমার, নাসের, অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ।