• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২১, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৮, ২০২১, ০৬:১১ পিএম

পুনরায় চলচ্চিত্র প্রযোজক সমিতিতে প্রশাসক নিয়োগ

পুনরায় চলচ্চিত্র প্রযোজক সমিতিতে প্রশাসক নিয়োগ

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির বর্তমান কমিটি বিলুপ্ত করে প্রশাসক নিয়োগ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের ফুল বেঞ্চ। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ আদেশ দেন আদালত। আদেশের ফলে গত ৯ ডিসেম্বর নেওয়া সাধারণ সভার সিদ্ধান্ত বাতিল হয়ে গেল। বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও প্রযোজক জায়েদ খান।

এর আগে গত বছর ১৬ নভেম্বর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটি বাতিল করে সেখানে প্রশাসক নিয়োগ করেছিল বাণিজ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়েছিল।

আদেশের বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে জায়েদ খানের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপসচিবকে অভিযোগের বিষয়সমূহ তদন্ত করে প্রতিবেদন প্রেরণের দায়িত্ব দেওয়া হয়। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হয়েছে। 

আদেশে আরও বলা হয়, প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন বিষয়ে হাইকোর্টের আদেশ অমান্য করে নির্বাচনে প্রার্থী হয়ে সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক পদে শামসুল আলম নির্বাচিত হয়েছেন বিষয়টির সত্যতা রয়েছে। তাই, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ কার্যনির্বাহী পরিষদের কমিটি বাতিল করে উক্ত সমিতিতে প্রশাসক নিয়োগ করা হলো।

এরপর গেল ডিসেম্বরে চেম্বার জজের দ্বারস্থ হয়েছিল প্রযোজক সমিতি। শুনানি না হওয়া পর্যন্ত সমিতির কার্যনির্বাহী কমিটি দায়িত্ব পালনের অনুমতি পেয়েছিল। সুপ্রিমকোর্টের ফুল বেঞ্চের আদেশের ফলে বাতিল হয়ে গেল সে সিদ্ধান্ত।