• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৬:০১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৯:১১ পিএম

প্রশংসিত জাহিদ গগণের ‘প্রেম পুরাণ’

প্রশংসিত জাহিদ গগণের ‘প্রেম পুরাণ’

ভালোবাসা দিবসে ওটিটি প্ল্যাটফর্ম লাগভেলকিতে মুক্তি পেয়েছে প্রেম পুরাণ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। মাত্র ২০ টাকার বিনিময়ে ছবিটি দেখতে পারছেন দর্শক। জাহিদ গগণ পরিচালিত ছবিটিতে কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও লাক্স সুন্দরী সামিয়া অথৈ।

৩৫ মিনিট দৈর্ঘ্যের প্রেম পুরাণ সিনেমার গল্প আবর্তিত হয়েছে আদমজী পাটকলের শ্রমিকনেতা, ১৯৮৬ সালে এরশাদ আমলে হত্যা হওয়া তাজুল ইসলামের জীবনাদর্শ ঘিরে।

ছবি প্রসঙ্গে নির্মাতা জাহিদ বলেন, “আমি আমার মতো করে প্রেমকে দেখতে চেয়েছি। একই গল্পের পরিকাঠামোয় নাটক ও সিনেমা দেখতে দেখতে আমরা ক্লান্ত। প্রেম যে শুধু প্রেম নয় তার সাথে নানা আবহে নানা ঘটনা বিদ্যমান থাকে তা দেখাতে চেয়েছি। প্রেম পুরাণ আমাদের আশেপাশের চেনা গল্প, যা আমরা এড়িয়ে যাই।”

মুক্তির পর ছবিটি অপ্রত্যাশিতভাবে সাড়া পাচ্ছেন বলে জানান পরিচালক। তিনি বলেন, “এমন সাড়া পাব ভাবিনি। এটা আমার কাছে অপ্রত্যাশিত। দর্শকের এমন সাড়া আগামীতে ভালো কাজ করার দায়িত্ব বাড়িয়ে দিলো।”

আংশিক গণঅর্থায়নে নির্মিত প্রেম পুরাণ আন্তর্জাতিক অঙ্গনে বেশ সাফল্য অর্জন করেছে। কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল, মুম্বাই ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল, গোয়া ফিল্ম ফেস্টিভ্যাল, জয়পুর ফিল্ম ফেস্টিভ্যাল, ইরানের ইন্টারন্যাশনাল মুভিং ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে প্রেম পুরাণ

তারেক মাসুদ ইয়াং ফিল্মমেকার অ্যাওয়ার্ড জয়ী জাহিদ গগণ ইউল্যাব বিশ্ববিদ্যালয় থেকে চলচ্চিত্র নির্মাণের উপর পড়াশোনা করেছেন। বর্তমানে তিনি তার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একটি জানালার গল্প’ নিয়ে কাজ করছেন।