• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০৩:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০৩:৪৭ পিএম

বঙ্গবন্ধুর জীবনীচিত্র

ভিসা জটিলতায় ফেরদৌসের পরিবর্তে রিয়াজ

ভিসা জটিলতায় ফেরদৌসের পরিবর্তে রিয়াজ

ভারতের লোকসভা নির্বাচনের সময় তৃণমূলের এক প্রার্থীর প্রচারে অংশ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যে পড়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস। এজন্য ২০১৯ সালে তাকে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কালো তালিকাভুক্ত করে এবং ভারত ছাড়ার নির্দেশ দিয়েছিল।

এরপর কেটে গেছে দুই বছর। এখনো ভারত ফেরদৌসের ওপর থেকে নিষেধজ্ঞা তুলে নেয়নি। যার ফলে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি সিনেমা হাতছাড়া হয়ে যায় তার। যদিও তা ফেরদৌসের জন্য খুব একটা আফসোসের ছিল না।

তবে এবার ভিসা সংক্রান্ত জটিলতার কারণেবঙ্গবন্ধু জীবনীচিত্রে অভিনয় করা হচ্ছে না তার। এতে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদের চরিত্রে অভিনয় করার কথা ছিল দেশের জনপ্রিয় এই অভিনেতার।

ঢালিউড অন্দরমহলের খবর, ভিসা সংক্রান্ত জটিলতায় পড়তে পারেন ভেবে জীবনীচিত্রের পরিচালক শ্যাম বেনেগাল ফেরদৌসের পরিবর্তে রিয়াজকে নির্বাচিত করেন। যদিও পরিচালকের প্রথম পছন্দ ছিলেন ফেরদৌস।

এ প্রসঙ্গে বিস্তারিত জানতে যোগাযোগ করা হয় জীবনীচিত্রের লাইন প্রোডিউসার মোহাম্মদ হোসেন জেমীর সঙ্গে। তিনি বিষয়টিকে টেকনিক্যাল সমস্যা বলে অভিহিত করেন। জেমী বলেন, “কিছু টেকনিক্যাল কারণে তাজউদ্দীন আহমেদের চরিত্রটি করতে পারছেন না চিত্রনায়ক ফেরদৌস। সে চরিত্রটি রিয়াজ করছেন।”

তিনি জানান, ইতিমধ্যে রিয়াজ মুম্বাই গিয়ে একটি লটের কাজ শেষ করে দেশে ফিরেছেন। বাকি লটের দৃশ্যধারণের কাজ বাংলাদেশে হবে।