• ঢাকা
  • বুধবার, ০৩ মার্চ, ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৩:২২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৩:২৩ পিএম

অভিভাবক হারানোর শোক অনুভব করছি: শাকিব খান

অভিভাবক হারানোর শোক অনুভব করছি: শাকিব খান

“বাংলা চলচ্চিত্রের যারা পথপ্রদর্শক, একে একে তারা চলে যাচ্ছেন। সেই কাতারে এবার কিংবদন্তি এটিএম শামসুজ্জামান। তিনিও বিদায় নিলেন।”

বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের মৃত্যুতে এভাবেই শোক প্রকাশ করলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। শনিবার সকালে বার্ধক্যজনিত কারণে রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এ টি এম শামসুজ্জামানকে প্রাজ্ঞজন ও সহজ মানুষ আখ্যা দিয়ে শাকিব খান বলেন, “চলচ্চিত্র অঙ্গনে প্রাজ্ঞজনদের একজন তিনি। তবে এতো সহজ মানুষ ছিলেন, যার সাথে সবকিছু অকপটে বলা যেত। সর্বদা সুপরামর্শ পেয়েছি এই গুণী মানুষটির কাছ থেকে। সবকিছু ছাপিয়ে এটি এম আঙ্কেল ছিলেন অত্যন্ত রসবোধ সম্পন্ন একজন মানুষ। শুধু সিনেমায় নয়, ব্যক্তিজীবনে দারুণ হিউমার সম্পন্ন মানুষ ছিলেন তিনি। রঙের মানুষ। মুহূর্তেই আসর জমিয়ে দিতে পারতেন, কিন্তু একই সঙ্গে আবার অত্যন্ত ব্যক্তিত্ববান।”

তিনি আরো বলেন, “নাটক, সিনেমা, লেখালেখি, পড়াশোনা—সব মাধ্যমে এ টি এম শামসুজ্জামান ছিলেন সমুজ্জ্বল। অভিনেতা ছাড়াও ছিলেন একজন চমৎকার লেখক, পরিচালক, চিত্রনাট্যকার ও কাহিনিকার। এমন মানুষ খুঁজে পাওয়া এই সময়ে দুস্কর।”

কাজ ও কাজের বাইরে এ টি এমের সঙ্গে অনন্তরঙ্গ সম্পর্ক ছিল শাকিবের। রয়েছে অসংখ্য স্মৃতি। তাই তাঁর প্রয়াণে একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছেন তিনি।