• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১, ০২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২১, ০২:৪৯ পিএম

দাদা সাহেব ফালকে পুরস্কার: সেরা অভিনেতা সুশান্ত

দাদা সাহেব ফালকে পুরস্কার: সেরা অভিনেতা সুশান্ত

ভারতের সম্মানজনক দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার ঘোষণা করা হলো। সমালোচকদের বিচারে এবার সেরা অভিনেতার নির্বাচিত হয়েছেন প্রয়াত সুশান্ত সিং রাজপুত। ছিঁছোড়ে ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য তাকে মরোণত্তর সম্মান দেওয়া হয়েছে। একই বিভাগে গিল্টি ছবির জন্য সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কার পেয়েছেন কিয়ারা আদবানী।

মেঘনা গুলজার পরিচালিত ছপক সিনেমার জন্য সেরা অভিনেত্রী হয়েছেন দীপিকা পাড়ুকোন। ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের চরিত্র ফুটিয়ে তুলেছিলেন দীপিকা। এদিকে, দক্ষিণী ছবি কাঞ্চনার বলিউড রিমেক লক্ষ্মী ছবিতে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পান অক্ষয় কুমার।

সেরা ছবির উপাধি পেল তানহাজি: দি আনসাং ওয়ারিয়র। কাজল, সাইফ আলি খান ও অজয় দেবগণ অভিনীত এই ছবিটি পরিচালনা করেছিলেন ওম রাউত।

ব্ল্যাক কমেডি লুডোর জন্য সেরা পরিচালকের শিরোপা পেলেন অনুরাগ বসু। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ছবিটি। সেরা কৌতুক অভিনয়ের জন্য দাদা সাহেব ফালকে পেলেন অভিনেতা কুনাল খেমু। লুটকেস ছবির জন্য এর আগেও তিনি প্রশংসা পেয়েছিলেন।

গত ২০ ফেব্রুয়ারি শনিবার মুম্বাইয়ে আয়োজিত হয়েছে এই অনুষ্ঠান। জমকালো আয়োজনের মাধ্যমে রূপালি পর্দায় মনোরঞ্জনের জন্য বেছে নেওয়া হয়েছে সেরার সেরাদের।