• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:১২ পিএম

কথা হলেও চুক্তিবদ্ধ হননি প্রসেনজিৎ

কথা হলেও চুক্তিবদ্ধ হননি প্রসেনজিৎ
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । ছবি: ফেসবুক

ঢাকাই চলচ্চিত্রে প্রসেনজিৎ চট্টোপধ্যায়—গত কয়েকদিন ধরে দেশের গণমাধ্যমে খবরটি চাউর হয়েছে। ছবিটি প্রযোজনা করবে শাপলা মিডিয়া। এতে প্রসেনজিতের সঙ্গে জুটি বাঁধবেন সোহানা সাবা।

যদিও ছবিতে অভিনয় নিয়ে এপার থেকে সোহানা সাবা কিংবা ওপার থেকে প্রসেনজিৎ— উভয়ই মুখে কুলুপ এঁটেছেন। তবে প্রযোজনা প্রতিষ্ঠান এ বিষয়ে অকপট জানিয়েছে, ব্যাংক ড্রাফট শিরোনামের ছবিটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনি। ইতিমধ্যে নাকি চুক্তিও হয়ে গিয়েছে।

তবে শাপলা মিডিয়ার পক্ষ থেকে বলা কথাটি বিশ্বাস-অবিশ্বাসের মাঝখানে দোদুল্যমান। প্রসেনজিৎ যদি মুখ খোলেন তবেই নিশ্চিত হওয়া যাবে। যোগাযোগ করা হলো প্রসেনজিতের সঙ্গে। তিনি জানালেন, তার মুখপাত্রের সঙ্গে কথা বলতে। অনুরোধ করেও মুখ খোলানো গেলো না দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতার।

কথামতো যোগাযোগ করা হলো মুখপাত্র মোহরের সঙ্গে। জাগরণ অনলাইনকে তিনি বলেন, “বাংলাদেশি একটি ছবিতে অভিনয়ের বিষয়ে কথা চলছে। কোনোকিছু এখন অব্দি চূড়ান্ত নয়। চুক্তিও হয়নি। বিষয়টি চূড়ান্ত হলে গণমাধ্যমে বিস্তারিত জানানো হবে।”

এর আগে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান জানিয়েছিলেন, প্রাথমিক পর্যায়ে প্রসেনজিতের সঙ্গে কথাবার্তা হয়ে গিয়েছে। ছবির গল্পও তৈরি। ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়ে দিয়েছেন বুম্বা দা। এবার সব ঠিকঠাক এগোলে খুব শিগগিরিই শুটিং শুরু হবে।

পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয় প্রসেনজিৎ। নব্বই দশকে বাংলাদেশের একক প্রযোজনার প্রিয় শত্রু সিনেমায় অভিনয় করেন তিনি। এরপর বেশকিছু যৌথ প্রযোজনার চলচ্চিত্রে দেখা গেছে তাকে। সবশেষ ২০১৬ সালে প্রসেনজিৎ অভিনীত যৌথ প্রযোজনায় নির্মিত শঙ্খচিল সিনেমা মুক্তি পায়। আর ২০১০ সালে মুক্তি পেয়েছিল মনের মানুষ সিনেমাটি। দু’টি ছবিরই পরিচালক ছিলেন গৌতম ঘোষ।