• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১২:২২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১২:২২ পিএম

অসম্ভবকে সম্ভব করলেন অনন্ত জলিল

অসম্ভবকে সম্ভব করলেন অনন্ত জলিল

অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল নেত্রী—দ্য লিডার শিরোনামের একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন গত বছর। জানিয়েছিলেন, ছবিতে নাম-ভূমিকায় অভিনয় করবেন তার স্ত্রী বর্ষা। আর তার প্রধান নিরাপত্তা কর্মকর্তা বা দেহরক্ষীর ভূমিকায় অভিনয় করবেন অনন্ত জলিল।

ছবিতে অভিনয় করবেন চার দেশের শিল্পীরা। এ সিনেমায় দেখা যাবে বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের অভিনয়শিল্পীদের। তাদের মধ্যে অন্যতম একজন তুরস্কের অভিনেতা এরতুগ্রুল সাকার। এরইমধ্যে তিনি ‌সেফকাত তেপে, ভ্যালি অব দ্যা উল্ভসসহ বেশকিছু ছবিতে অভিনয় করে আলোচিত। এতে আরো অভিনয় করবেন বলিউডের কবির দুহান সিং, তরুণ অরোরা ও প্রদীপ রাওয়াত। এছাড়া দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকেও।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে মুনসুন ফিল্মস আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমার মহরত ও কলাকুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। এই আয়োজনে চলচ্চিত্রের অনেক গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেওয়ার উদ্দেশ্যে তুরস্কের ১৯৫৮ ফিল্মস ইয়াপিমের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে মুনসুন ফিল্মস।

সিনেমার গল্প সম্পর্কে অনন্ত বলেন, “আমাদের গল্প বাংলাদেশের একটি বিভাগকে নিয়ে। ভারতে যেমন প্রদেশের মুখ্যমন্ত্রী থাকেন, যিনি সেই রাজ্যের প্রধান; তেমনি আমাদের সিলেট বিভাগের এক নেতাকে নি—য়ে এর গল্প এগিয়ে যাবে। সেখানে এক নেতা মারা যাওয়ার পর, পার্টির সম্মতিতে তার মেয়ে নেত্রী হন। তাকে নিয়েই সিনেমার গল্প এগোবে।”

নেত্রী দ্য লিডার সিনেমাটিতে অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন অনন্ত জলিল। বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় এতে থাকবেন আরো দুজন পরিচালক। একজন তামিল পরিচালক উপেন্দ্র মাধব, অন্যজন তুরস্কের।

এদিকে রোববার থেকে চারদিন সিলেটে এর দৃশ্যধারণ হবে। এরপর শুটিং টিম কাজ করবে ভারতের হায়দারাবাদ ও তুরস্কে।