• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০১:১০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৪:০১ পিএম

আয়নার সামনে প্র্যাকটিস করছি: পূজা

আয়নার সামনে প্র্যাকটিস করছি: পূজা

কাজী আনোয়ার হোসেন রচিত মাসুদ রানা থ্রিলার উপন্যাসের গুরুত্বপূর্ণ একটি চরিত্রের নাম সোহানা। চরিত্রটি লেখকের ভাবনায় আসা শতভাগ খাঁটি বাঙালি মেয়ে, মাসুদ রানার ভালোবাসা। এই সোহানার প্রেমে পড়েননি এমন একজন পাঠক কিংবা সোহানাকে ঈর্ষা করেনি এমন একজন পাঠিকা গত তিন প্রজন্মে পাওয়া যাবে না। গল্পে অন্য চরিত্ররা এই সোহানাকে রূপের রানী বলেই ডাকেন। মাসুদ রানার নির্ঘুম রাতের সহচরও এই সোহানা।

মাসুদ রানাকে নিয়ে যে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে তাতে সোহানারূপে হাজির হবেন পূজা চেরী। এ রকম একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী। তার মতে, স্বপ্ন সত্যি হওয়ার মতো একটি বিষয় এটি।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে পূজা বলেন, “স্বপ্ন সত্যি হয়ে যাওয়ার বিষয়টির অনুভূতি প্রকাশ করা যায় না। মাসুদ রানা ছোট নাম হলেও ভারী একটি চরিত্র। মাসুদ রানাকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে আর তাতে আমি সোহানা চরিত্রে অভিনয় করছি। এটি আমার জন্য গর্বের একটি বিষয়।”

এদিকে চরিত্রটি মাথায় রেখে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন পূজা। প্রস্তুতি কীভাবে চলছে—জানতে চাইলে পূজা বলেন, “আমার প্রথম সিনেমা ছিল নুরজাহান, কিন্তু ঘোষণা করা হয়েছিল পোড়ামন টু সিনেমার মাধ্যমে আমার নায়িকা হিসেবে অভিষেক হবে। প্রথমে পোড়ামন টু ছবিতে নায়িকা কে হবে—সেটা নিয়ে দ্বিধায় ছিল সবাই। মাসুদ রানার বিষয়টিও ঠিক তেমন হয়েছে। যখন শুনছিলাম কে হবে সোহানা—তখন একটু ভেবেছিলাম, আমিই হতে পারি। যখন জাজ মাল্টিমিডিয়ার ফেসবুকে জানানো হলো, সোহানা চরিত্রটি আমি করছি তখন নিশ্চিত হলাম। তারপর থেকে মনে হলো, চরিত্রটির জন্য আমাকে আরও পরিশ্রম করতে হবে। ছবিতে খুব ভালো ভালো আর্টিস্ট আছেন, আমি যদি ভালো অভিনয় করতে না পারি তাহলে দর্শক আমাকে গ্রহণ করবে না। সে জন্য ফাইট প্র্যাকটিস করছি। আয়নার সামনে দাঁড়িয়ে অভিনয় করছি।”

পূজা জানালেন সোহানা চরিত্রটি একদম অন্য রকম। তার অভিনীত অন্যান্য সিনেমা থেকে ব্যতিক্রম। চরিত্র সম্পর্কে পূজার ভাষ্য, “আমি স্ক্রিপ্ট হাতে পেয়েছি। সোহানা চরিত্রটি কম হাসে। আমার প্রতিটি সিনেমায় শাড়ি অথবা সালোয়ার-কামিজ পরেছি। সোহানা চরিত্রটি একদম ভিন্ন। মেয়েটি স্যুট-বুট পরে। আমি চেষ্টা করছি চরিত্রটি নিজের ভেতর ধারণ করতে। এমনভাবে রূপায়ণ করতে চাই, যেন মানুষ বলে আমি পূজা নই, সোহানা।”

মাসুদ রানা সিনেমাটি পরিচালনায় আছেন সৈকত নাসির। ছবির বাজেট ধরা হয়েছে সাড়ে ৩ কোটি টাকা। এতে নাম-ভূমিকায় অভিনয় করছেন রাসেল রানা। এছাড়া নবনিতার চরিত্রে থাকছেন সৈয়দা তিথি অমনি।