• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ১২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ১২:২৪ পিএম

গুরুতর অসুস্থ সুমন, নেওয়া হবে জার্মানিতে

গুরুতর অসুস্থ সুমন, নেওয়া হবে জার্মানিতে

গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন জনপ্রিয় ব্যান্ড তারকা ও দেশসেরা বেজ গিটারিস্ট সুমন। এর আগে দীর্ঘদিন ধরে বিপন্ন জীবনযাপন করছেন তিনি।

এদিকে কিছুদিন আগে ক্যান্সারের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে ফিরেছিলেন সুমন। তবে ওই সময় থাইল্যান্ডে চিকিৎসা করাতে গিয়ে দুর্ঘটনারও শিকার হন তিনি। সেই দুর্ঘটনায় এবার কাল হয়েছে শিল্পীর।

সম্প্রতি সুমনের সেই অস্ত্রোপচারের জ্বালা বেড়েছে আবার। শিল্পী নিজেই জানান, সার্জারির জন্য মার্চের ১৯ তারিখে আবার জার্মানি যাচ্ছেন সুমন। এও জানান, যদি এই সার্জারি সঠিক উপায়ে না হয়, তবে সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যাবার সম্ভাবনা আছে তার।

এদিকে সম্প্রতি নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্টও করেছেন সুমন। সেখানে শিল্পী লেখেন, আমার শরীর একদম ভালো না। আমি সারাদিন বিছানায় শুয়ে থাকি। আমার স্পাইনের অবস্থা খুবই খারাপ। ১৯ তারিখে জার্মানি যাচ্ছি সার্জারির জন্য, যদিও ডাক্তাররা খুব একটা আশাবাদী নয়। সার্জারি অসফল হলে আমাকে পঙ্গু হয়ে থাকতে হবে। দেখা যাক, কি হয়!

এদিকে সুমনের সহকারি রাজু জানিয়েছেন, সুমনের শারীরিক অবস্থা আগের চেয়ে বেশি খারাপ। তার স্পাইনাল কর্ডের ব্যথা অনেক বেড়েছে। যন্ত্রণায় কাতর হচ্ছেন প্রায়ই। জরুরি ভিত্তিতে এটার চিকিৎসা দরকার। যে কারণে চেষ্টা করা হচ্ছে তাকে দ্রুত জার্মানিতে নিয়ে যাওয়ার।

তিনি বলেন, “তাকে জার্মানিতে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। তিনি যে রোগে আক্রান্ত সেটার চিকিৎসা কেবলমাত্র জার্মানিতে হয়। যতদিন না জার্মানিতে নেওয়া হচ্ছে ততোদিন দেশের কয়েকজন চিকিৎসকের পরামর্শে চিকিৎসা চলবে।”

এর আগে ২০১৭ সালের জুন মাসে চেকআপের জন্য ব্যাংককে গিয়েছিলেন সুমন। ব্যাংককের স্যামিতিভেজ সুখুম্ভিত হাসপাতালে ছোট একটা অস্ত্রোপচার হয় তার। সেখানে বিশ্রাম নিয়ে হোটেলে ফিরছিলেন তিনি। রাস্তা পার হওয়ার সময় একটি মাইক্রোবাস পেছন থেকে ধাক্কা দেয় সুমনকে। এরপর সেখানেই অজ্ঞান হয়ে পড়েন শিল্পী। ব্যাংককের ওই দুর্ঘটনায় সুমনের স্পাইনাল কর্ডের ক্ষতি হয়।