• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ০৩:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ০৩:৫৯ পিএম

অনন্য মামুনের ‘মেকআপ’ প্রদর্শনযোগ্য নয়

অনন্য মামুনের ‘মেকআপ’ প্রদর্শনযোগ্য নয়

চলচ্চিত্র শিল্পের ভেতরকার নানা ঘটনা নিয়ে অনন্য মামুন নির্মাণ করেছেন মেকআপ শিরোনামের একটি চলচ্চিত্র। তবে চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য সিনেমা হলে মুক্তি দিতে পারবেন না প্রযোজক। চলচ্চিত্র শিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপনের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে সেন্সর বোর্ড—এমনটি জানিয়েছেন সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক।

তিনি বলেন, “জনসাধারণের মাঝে ছবিটি প্রদর্শনযোগ্য নয় বলে সর্বসম্মতিক্রমে (সেন্সর বোর্ডের সদস্য) সিদ্ধান্ত নিয়েছে সেন্সর বোর্ড।”

গত ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে ছবির প্রযোজক-পরিচালকের। তবে ছবির পরিচালক অনন্য মামুন আপিল করবেন না বলে জানিয়েছেন। ছবিটি আবার নতুনভাবে সেন্সরের জন্য জমা দেবেন।

এ চলচ্চিত্র কেন অপ্রদর্শনযোগ্য—তার ব্যাখ্যায় সেন্সর বোর্ডের চিঠিতে বলা হয়েছে, এ চলচ্চিত্রে অসম্মানজনক সংলাপের মাধ্যমে চলচ্চিত্রের পরিচালক, প্রযোজক, শিল্পী-কলাকুশলী ও চলচ্চিত্রশিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে। চলচ্চিত্রটি প্রদর্শিত হলে চলচ্চিত্র সংশ্লিষ্টদের নিয়ে জনসাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। ফলে ছবিটি জনসাধারণের মধ্যে প্রদর্শনযোগ্য নয় মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।